শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১

ফরিদপুরে ভূমি সপ্তাহে বিতর্ক ও কুইজ প্রতিযোগিতা

ফরিদপুর প্রতিনিধ
  ১৩ জুন ২০২৪, ১৯:৩৩
ছবি-যায়যায়দিন

ভূমি সপ্তাহ সমাপনীতে ফরিদপুরে অনুষ্ঠিত হলো আলোচনা সভা বিতর্ক ও কুইজ প্রতিযোগিতা। বিতর্ক ও কুইজ প্রতিযোগিতায় অংশ নেয় শহরের বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার শহরের কবি জসীমউদ্দীন হলে আয়োজিত এই সমাপনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) রামানন্দ পাল।

সমাপনীর ভূমি সেবা সংক্রান্ত কুইজ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের সনদ ও পুরস্কার বিতরণ করা হয়। এছাড়াও বিতর্ক প্রতিযোগিতায় ফরিদপুর জেলা স্কুল ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীর অংশ নেয়।

আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মোঃ কামরুল আহসান তালুকদার।

আরো বক্তব্য রাখেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক চৌধুরী রওশন ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান শামসুল আলম চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সালাউদ্দিন, প্রফেসর মোহাম্মদ শাজাহান, প্রফেসর রমা রানী সাহা প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তাবে বলেন, ভূমিসেবাকে সাধারণ মানুষের নিকট আরও সহজলভ্য করার লক্ষ্যে বর্তমান সরকার ইতোমধ্যে বেশ কিছু যুগান্তকারী কার্যক্রম গ্রহণ করেছে।

ভূমি পরিষেবায় অটোমেশন সিস্টেম প্রবর্তনের মাধ্যমে ই-মিউটেশন, অনলাইনে ভূমি উন্নয়ন কর প্রদান, ডিজিটাল রেকর্ড রুম, রাজস্ব মামলা ব্যবস্থাপনা, জলমহাল ইজারা প্রদান, অনলাইনে ৫ কোটির বেশি খতিয়ান এন্ট্রি, খতিয়ানের আবেদন ও ডাকযোগে খতিয়ান সরবরাহ, ডিজিটাল ল্যান্ড জোনিং, ডিজিটাল ভূমি তথ্য ব্যাংক এবং ভূমিসেবা প্রদানে হটলাইন নম্বর ১৬১২২ চালুকরণ জনবান্ধব ও হয়রানিমুক্ত ভূমি সেবা প্রদানে এনেছে আধুনিকতার ছোঁয়া।

তিনি জানান, ভূমি সমস্যা প্রশমিত করার জন্য বিদ্যমান আইন ও বিধির সংস্কার, নতুন আইন প্রণয়ন, মানব সম্পদ ব্যবস্থাপনা সিস্টেম (HRMS) প্রবর্তন করা হয়েছে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে