শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১

রামগতিতে মোবাইল কোর্টের অভিযান, অবৈধ স্থাপনা উচ্ছেদ 

রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি
  ১৪ জুন ২০২৪, ২০:৪১
ছবি-যায়যায়দিন

লক্ষ্মীপুরের রামগতিতে মোবাইল কোর্ট পরিচালনা করে চারটি অবৈধ স্থাপনা (দোকান ঘর) ভেঙে খাস জায়গার দখল উচ্ছেদ করেছেন উপজেলা প্রশাসন। ৩ নম্বর চর পোড়াগাছা ইউনিয়নের নতুন বাজারের খাস জায়গা দখল করে স্থায়ী পাকা ঘর তোলায় খবর পেয়ে অভিযান পরিচালনা করেন প্রশাসন।

বুধবার (১২ জুন) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ আমজাদ হোসেনের নেতৃত্বে সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) মানষ চন্দ্র দাস, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোছলেহ উদ্দিনসহ একদল পুলিশ ফোর্স এবং স্থানীয় ভূমি কর্মকর্তার যৌথ উদ্যোগে এ মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়।

অবৈধ দখল কারিরা হচ্ছে ওই এলাকার মহসিন মাঝি, হোরণ মাঝি, মুনসর আহমদ এবং আবদুল মান্নান।

দখলদার মহসিন মাঝি জানান, বিগত ১৫ বছর ধরে তারা নতুন বাজারের ভিটায় ঘর তুলে ভোগ দখল করে আসছেন, প্রতিবছর একসনা ডিসিআর কেটে থাকেন তারা। পুরনো ঘর জরাজীর্ণ হওয়ায় গত দেড় মাস আগে ঘরের সংস্কার কাজ করে টিনের চালায় সেমিপাকা করে ঘর করেন, কিন্তু কোন রকম খোজ খবর ও নোটিশ জারি না করেই এসিল্যান্ড পুলিশ এনে ঘরগুলো ভেঙে গুড়িয়ে দিয়েছেন। ঘর করতে তাদের প্রায় ২৫ লাখ টাকা খরচ হয়েছে। তবে তাদের কাছে একসনা ডিসিআরের কপি দেখতে চাইলে তারা তা দেখাতে পারেনি।

সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) মানষ চন্দ্র দাস জানান, নিয়মিত অভিযানের অংশ হিসেবে এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। যেখানে বা যারাই এভাবে জবর দখল করবেন সেখানেই অভিযান চলবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ আমজাদ হোসেন জানান, অবৈধ দখল উচ্ছেদে এ অভিযান পরিচালনা করা হয়েছে অভিযান কালে চারটি অবৈধ স্থাপনা (দোকান ঘর) ভেঙে দখল মুক্ত করা হলেও ঘটনাস্থলে তাদের পাওয়া যায়নি, তাদের বিরুদ্ধে অর্থ দন্ড ও মামলা দায়েরের বিধান রয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে