বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১

সবার জন্য শিক্ষা নিশ্চিতে সরকার কাজ করছে :সালাম মূর্শেদী এমপি

রূপসা(খুলনা)প্রতিনিধি
  ১০ জুলাই ২০২৪, ২০:২১
ছবি-যায়যায়দিন

সবার জন্য শিক্ষা নিশ্চিতে সরকার কাজ করছে বলে জানিয়েছেন খুলনা-৪আসনের সংসদ সদস‍্য আব্দুস সালাম মূর্শেদী।

তিনি বলেন, সরকার শিক্ষার মানোন্নয়নে শিক্ষা প্রতিষ্ঠানে নতুন বহুতল ভবন, শিক্ষকদের বেতন-ভাতা বৃদ্ধিসহ শিক্ষা প্রতিষ্ঠানে ডিজিটাল ল্যাব স্থাপন করেছে। আওয়ামী লীগ সরকারের আমলে শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তন এসেছে। এই সরকার দেশের সব স্কুল-কলেজের পাশাপাশি আলিয়া মাদ্রাসাগুলোতেও অ্যাকাডেমিক ভবন নির্মাণ করে দৃষ্টান্ত স্থাপন করেছে। উন্নত দেশ গঠনে শিক্ষাখাতে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছে সরকার।

তিনি বলেন, একটি জাতিকে সুস্থভাবে গড়তে শিশুদের শিক্ষার ভিত্তি মজবুত করতে হবে। সেই লক্ষ্যে সরকার বিনামূল্যে বই বিতরণ, শিক্ষাবৃত্তি, অবকাঠামো নির্মাণ, স্কুল জাতীয়করণ ও এমপিওভুক্তিসহ অনেক যুগান্তকারী পদক্ষেপ রেখেছে।

তিনিও আরও বলেন, দেশে এখন কোনও কিছুর অভাব নেই। জনগণের প্রয়োজনে সব করা হচ্ছে। দেশ এখন উন্নয়নের আলোয় আলোকিত। আর এসব উন্নয়ন কর্মযজ্ঞ সম্ভব হয়েছে বর্তমান সরকারের সুনির্দিষ্ট পরিকল্পনার জন্যই।

বুধবার (১০ জুলাই) বেলা ১২টায় রূপসা উপজেলায় শিক্ষা সপ্তাহ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কোহিনুর জাহানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম হাবিবুর রহমান, ভাইস চেয়ারম্যান শারমিন সুলতানা রুনা, ওসি তদন্ত জি এম এমদাদুল হক।

শিক্ষা কর্মকতা আমিনুল ইসলামের পরিচালনায় এ সময় উপস্থিত ছিলেন প্রাণী সম্পদ কর্মকর্তা প্রদীপ কুমার মজুমদার, সিনিয়র মৎস্য কর্মকর্তা বাপি কুমার দাস, উপজেলা প্রকৌশলী এস এম ওয়াহিদুজ্জামান মাধ্যমিক শিক্ষা কর্মকতা আইরিন পারভিন, সমাজসেবক কর্মকর্তা জেসিয়া জামান,মহিলা বিষয় ফারহানা ইয়াসমিন, পল্লী উন্নয়ন কর্মকর্তা তারেক ইকবাল আজিজ, জেলা আওয়ামী লীগের সদস্য অধ্যক্ষ ফরম আব্দুস সালাম উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সরদার আবুল হোসেন ডাবলু জেলা আওয়ামীলীগ জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক যুগ মোঃ মোতালেব হোসেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আরিফুর রহমান মোল্লা, সৈয়দ মোরশেদুল আলম বাবু, খান শাহজাহান কবির প্যারিস, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক ডা: শ্যামল কুমার দাস, ইউপি চেয়ারম্যান কমল হাসান আনিসুর রহমান মিঠু,ওয়াহিদুজ্জামান মিন্টুসহ দলীয় নেতাকর্মীরা।

এছাড়া সকাল ১১ টায় প্রধান অতিথি প্রধানমন্ত্রীর দপ্তর থেকে নৃ-গোষ্ঠি সম্প্রদায়ের ছাত্র-ছাত্রীদের মাঝে আর্থিক অনুদানের চেক হস্তান্তর করেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কোহিনুর জাহান। অপরদিকে সকল ১০টায় উপজেলা কৃষি মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তৃতা করেন এমপি আব্দুস সালাম মুর্শেদী এ সময় তিনি বলেন, দেশের প্রত্যেক ইঞ্চি জমিকে চাষাবাদের আওতায় আনার জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে জানিয়ে তিনি আরো বলেন, নিজেদের উৎপাদন ঠিক থাকলে, ঠিক থাকবে আমাদের পুষ্টি ভান্ডারও। নিজেদের প্রয়োজনেই আমাদেরকে নিজের কিংবা সরকারি জমিতে বেশি বেশি করে বৃক্ষ রোপণ করতে হবে।

তিনি আরো বলেন, কৃষি উৎপাদন ও কৃষকের উন্নয়নের জন্য সততা ও নিষ্ঠার সাথে ‘কৃষি ও প্রাণিসম্পদ’ অধিদপ্তরের সবাইকে মাঠ পর্যায়ে কাজ করতে হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা কোহিনুর জাহান সভায় সভাপতিত্ব করেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে