বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১

কৃষি উৎপাদন জাতীয় প্রবৃদ্ধিতে সবচেয়ে উল্লেখ যোগ্য ভূমিকা রাখছে: এমপি আহমদ হোসেন 

পূর্বধলা (নেত্রকোণা) প্রতিনিধি
  ১০ জুলাই ২০২৪, ২০:৩৬
ছবি-যায়যায়দিন

সারা দেশে কৃষি উৎপাদন জাতীয় প্রবৃদ্ধিতে সবচেয়ে উল্লেখযোগ্য ভূমিকা রাখছে। তাই কৃষির প্রতি অধিক যত্নশীল হবে। কৃষি ক্ষেত্রে বিভিন্ন ফসল উৎপাদনের পাশাপাশি গবাধি পশু পালন, বৃক্ষ রোপণ ইত্যাদির প্রতি গুরুত্বারুপ করতে হবে। উৎপাদন বৃদ্ধির জন্য আধুনিক প্রযুক্তির ব্যবহার বৃদ্ধি করতে হবে।

বর্তমান কৃষি বান্ধব সরকার বিভিন্ন উপকরন সহজপ্রাপ্তির জন্য আপনাদের পাশে আছে। নেত্রকোণার পূর্বধলায় কৃষি প্রণোদনার আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আহমদ এসব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, নতুন প্রজন্মকে মাদকসহ কোন ধরনের অপরাধী কার্যক্রম থেকে মুক্তথেকে লেখাপড়ায় মনোযোগী হতে হবে। উপজেলার কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, রাস্তাঘাটসহ অন্যান্য উন্নয়নের মাধ্যমে পূর্বধলা উপজেলাকে আমি ঢেলে সাজাতে চাই। এ জন্য জনগনের স্বার্থে উপজেলা প্রশাসনও তৎপর রয়েছে।

কোটা প্রসঙ্গে বলেন, যারা কোটার বিরোধিতা করছে তারা রাজাকার। আগামীতে সবকিছু সৃষ্টি করা যাবে, কিন্তু একজন মুক্তিযোদ্ধা সৃষ্টি করা যাবে না। তাই মুক্তিযোদ্ধাদের সম্মানে কোটা আছে থাকবে। উপজেলা প্রশাসনের সহাযোগিতায় এবং উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে গতকাল সোমবার এ সার ও বীজ বিতরণ কর্মসুচী পালিত হয়।

এ উপলক্ষে জেলা পরিষদ অডিটরিয়ামে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো: খবিরুল আহসান। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো: আলমগীর কবীর, পূর্বধলা থানার অফিসার ইনচার্জ ওসি মো: রাশেদুল ইসলাম, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীরমুক্তিযোাদ্ধা মো: আইয়োব আলী, সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মো: নিজাম উদ্দিন, উপজেলা কৃষক লীগের সভাপতি মো: আইয়োব আলী। আরও উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল আলী, মহিলা ভাইস চেয়ারম্যান মনি রানী কর্মকারসহ জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ সাংবাদিক ও সুধীবৃন্দ।

আলোচনা শেষে উপজেলায় রোপা আমন ধানের আবাদ বৃদ্ধির লক্ষে ১৫শ ক্ষদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে