logo
বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬

  ফুলবাড়ী (দিনাজপুর) সংবাদদাতা   ১৪ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

ফুলবাড়ীতে বোরো চাষ অনিশ্চিত

ফুলবাড়ীতে বোরো চাষ অনিশ্চিত
দিনাজপুর পলিস্নবিদু্যৎ সমিতি-২ এর বাধায় বন্ধ হয়ে গেছে তিনটি গভীর নলকূপের বিদু্যৎ সংযোগ। এতে অনিশ্চিত হয়ে পড়েছে দুইশ একর জমির বোরো চাষ। ঘটনাটি ঘটেছে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার আলদিপুর ইউনিয়নের ইসমাইলপুর, গকুল ও জয়ন্তি মৌজায়।

ভুক্তভোগী নভির নলকুপ মালিক আলাদিপুর ইউনিয়নের চেয়ারম্যান মোজাফ্‌ফল রহমান বলেন, উপজেলা সেচ কমিটির অনুমোদন নিয়ে সেচ পাম্প স্থাপন করার পর দিনাজপুর পলিস্নবিদু্যৎ সমিতি-২ এর নিকট বিদু্যৎ সংযোগের আবেদন করেন, কিন্তু দুই বছরেও দিনাজপুর পলস্নী বিদু্যৎ সমিতি বিদু্যৎ সংযোগ না দেয়ায়, তিনি নর্দান ইলেট্রিক সাপস্নাই কোং এর নিকট বিদু্যৎ সংযোগের জন্য আবেদন করেন, বর্তমানে নেসকো তার গভির নলকুপে বিদু্যৎ সংযোগ দিতে গেলে সেখানে বাধা সৃষ্টি করেন পলস্নী বিদু্যৎ সমিতি। এতে তার গভির নলকুপটিতে বিদু্যৎ সংযোগ অনিশ্চিত হয়ে পড়েছে।

ইসমাইল পুর এলাকায় গিয়ে দেখা যায়, সেচের অভাবে পড়ে রয়েছে শতাধিক একর আবাদি জমি। কৃষকরা সেচের অভাবে বোরো রোপন করতে পারছেনা, কৃষকেরা জানায় এক সপ্তাহের মধ্যে চে দেয়া না হলে তারা বোরো রোপন করতে পারবেনা।

নেসকো'র ফুলবাড়ী আবাসীক প্রকৌশলী উজ্জল আলী যায়যায়দিকে বলেন, কৃষদের চাহিদা ও স্থানীয় সংসদ সদস্যর সুপারিশে নেসকো গভির নলকুপে বিদু্যৎ সরবরাহের সিদ্ধান্ত নেয়, কিন্তু দিনাজপুর পলস্নী বিদু্যৎ সমিতি-২ কতৃপক্ষ সেখানে বিদু্যৎ সরবরাহ করতে বাধা সৃষ্টি করায় নেসকো ওই গভির নলকুপে বিদু্যৎ সরবরাহ করতে পারছেনা।

এই বিষয়ে জানতে চাইলে দিনাজপুর পলস্নী বিদু্যৎ সমিতি-২ এর ভারপ্রাপ্ত মহা-ব্যবস্থাপক সোহেল রানা যায়যায়দিনকে বলেন গভির নলকুপ গুলো পলস্নী বিদুতের এলাকা হওয়ায়, সেখানে নেসকো বিদু্যৎ সংযোগ দিতে পানো এই জন্য তিনি আপত্তি জানিয়েছে। কিন্তু পলস্নী বিদু্যৎ কেন বিদু্যৎ সংযোগ দিচ্ছেনা, এই প্রশ্ন করা হলে তিনি বলেন, পলস্নী বিদু্যৎ এর নীতিমালা অনুযায়ী বিদু্যৎ সংযোগ দেয়া হবে, তবে এই মুর্হুতে পলস্নী বিদুতের সংযোগ দেওয়া সম্ভাব নয়।

এই বিষয়ে উপজেলা সেচ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরীর নিকট জানতে চাইলে তিনি যায়যায়দিনকে বলেন, কৃষকের বিষয়টি

সামনে রেখে সরকারী বিধি মালায় বিষয়টি নিস্পত্তি করার চেষ্টা করা হচ্ছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে