logo
বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১৬ অক্টোবর ২০১৯, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

গাড়ির চেয়ে ভারী

মিষ্টিকুমড়া!

যাযাদি ডেস্ক

বাজার থেকে চার-পাঁচ কেজির একটা মিষ্টিকুমড়া কিনে খুশি মনে বাড়ি ফিরেছেন। ভাবছেন, বাজারের সবচেয়ে বড় কুমড়ার মালিক হয়ে গেছেন আপনি। তাহলে কিন্তু ভুল হবে কেননা, আপনারটির চেয়ে ২১০ গুণ বেশি ওজনের এক মিষ্টিকুমড়া আছে যুক্তরাষ্ট্রে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, মিষ্টিকুমড়াটির ওজন প্রায় ১ হাজার ৪১ কেজি। সেখানে, বিখ্যাত গাড়িনির্মাতা প্রতিষ্ঠান মিতসুবিশির একটি হালকা প্রাইভেটকারের ওজন ৯১৫ কেজি। যুক্তরাষ্ট্রে বছরের এই সময়ে বিভিন্ন রাজ্যে মিষ্টিকুমড়ার মেলা হয়। এ বছর সবচেয়ে বড় মিষ্টিকুমড়া উৎপাদন করে প্রথম পুরস্কার জিতে নিয়েছেন কানেক্টিকাটের অ্যালেক্স নোয়েল। পুরস্কার হিসেবে পেয়েছেন প্রায় ৭ লাখ ২২ হাজার টাকা। এর আগে, প্রায় ১ হাজার ২০০ কেজির মিষ্টিকুমড়া উৎপাদন পুরস্কার জিতেছিলেন বেলজিয়ামের মেথিয়াস উইলেমিজিস।

অভয়নগরে স্কুল

ছাত্রের মৃতু্য

অভয়নগর (যশোর) সংবাদদাতা

যশোরের অভয়নগরে নারিকেল গাছের পাতা কাটতে গিয়ে বিদু্যৎস্পৃষ্টে মেহেদী হাসান পারভেজ (১৪) নামের এক স্কুল ছাত্রের মৃতু্য হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলার নওয়াপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে স্থানীয় মসজিদের ইমাম মওলানা মাহাবুব রহমান তার বাড়ির একটি নারিকেল গাছের পাতা কাটাতে মেহেদীকে গাছে উঠান। কয়েকটি নারিকেল পাড়ার পর মেহেদী দা দিয়ে একটি পাতা কাটতে গেলে ৪৪০ ভোল্টের বিদু্যতের তারের সাথে পাতাটি স্পর্শ করে। এ সময় বিদু্যৎস্পৃষ্ট হয়ে পারভেজ গাছ থেকে নিচে পড়ে যায়। মারাত্মক আহত পারভেজকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন।

\হ

সীতাকুন্ডে দুই

শ্রমিক দগ্ধ

সীতাকুন্ড (চট্টগ্রাম) সংবাদদাতা

সীতাকুন্ডে জাহাজ ভাঙা কারখানায় কাজ করার সময় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দুই শ্রমিক দগ্ধ হয়েছে। সোমবার বিকালে উপজেলার শীতলপুর এলাকায় সাগরিকা শিপ ব্রেকিং ইয়ার্ডে এ দুর্ঘটনা ঘটে।

সীতাকুন্ড মডেল থানার ওসি (তদন্ত) শামীম শেখ বলেন, শীতলপুরে মাহিন এন্টার প্রাইজ নামক একটি অক্সিজেন কারখানা থেকে গাড়িতে করে পার্শ্ববর্তী সাগরিকা শিপ ব্রেকিং ইয়ার্ডে গ্যাস সিলিন্ডার বোতল নিয়ে আনলোড করার সময় হঠাৎ একটি সিলিন্ডার বিস্ফোরিত হয়ে দুই শ্রমিক দগ্ধ হয়। আহতরা হলেন- তপন কুমার (৩০) ও অপু মারমা (৩৫)।

কলাপাড়ায় চীনা

প্রকৌশলীর মৃতু্য

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা

পটুয়াখালীর কলাপাড়ায় পায়রা তাপবিদু্যৎ কেন্দ্রে সোমরার রাতে চীনা এক প্রকৌশলীর মৃতু্য হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের চিকিৎসকদের ধারণা, হৃদরোগে আক্রান্ত্র হয়ে তার মৃতু্য হয়েছে। তার নাম ওয়াং বিন (৫৪)। বাড়ি চীনের জিয়াংসু প্রদেশের সানজি এলাকায়।

বাংলাদেশ-চায়না পাওয়ার জেনারেশন কোম্পানি (বিসিপিসিএল) কর্মকর্তা মো. শহীদ উল্যাহ ভুঁইয়া বলেন, ওয়াং বিন দিনভর কাজ করেছেন এরপর চীনা শ্রমিকদের থাকার ছাউনিতে ফিরে যান। সন্ধ্যা সাতটার দিকে তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে কলাপাড়া হাসপাতালে নিয়ে আসা হয়। এ সময় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডাক্তার জে এইচ খান লেলিন তাকে মৃতু্য ঘোষণা করেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে