logo
শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬

  যাযাদি রিপোর্ট   ২৫ জানুয়ারি ২০২০, ০০:০০  

ঢাকার খাল দখলমুক্ত করা হবে: তাপস

ঢাকার খাল দখলমুক্ত করা হবে: তাপস
রাজধানীর গেন্ডারিয়া থানার নারিন্দা এলাকার গড়িয়ার মাঠসংলগ্ন মোড়ে নির্বাচনী প্রচারণায় বক্তৃতা করেন ঢাকা দক্ষিণ সিটি নির্বাচনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী শেখ ফজলে নূর তাপস -যাযাদি
পুরান ঢাকার জলাবদ্ধতা নিরসনে দখল হওয়া খালগুলো পুনরুদ্ধার করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ মনোনীত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়রপ্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

শুক্রবার দুপুর সাড়ে ১২টায় গেন্ডারিয়া থানার নারিন্দা এলাকার গড়িয়ার মঠ সংলগ্ন মোড়ে নির্বাচনী প্রচারণার সময় তিনি একথা বলেন।

তাপস বলেন, পুরান ঢাকায় অনেক খাল রয়েছে, যেগুলো দখলে রয়েছে। এই খালগুলো পানি উন্নয়ন বোর্ড দখলমুক্ত করতে পারেনি। আমরা সুন্দর ঢাকার আওতায় নিজস্ব উদ্যোগে এই খালগুলো উদ্ধার করে নান্দনিক বিনোদন কেন্দ্র স্থাপন করব।

ঢাকার ঐতিহ্যবাহী স্থাপনা সংরক্ষণ প্রসঙ্গে তিনি বলেন, আমাদের পুরান ঢাকার ঐতিহ্যকে নিজস্ব স্বকীয়তা বজায় রেখে অন্যান্য সংস্থার সঙ্গে সমন্বয় করে সংরক্ষণ করব। আমরা সিটি করপোরেশন থেকে ঐতিহ্যবাহী স্থাপনাগুলো রক্ষণাবেক্ষণে নিয়োজিত থাকব। ঐতিহ্যের ঢাকাকে পুনরুজীবিত করব। যেন বিশ্ববাসী পর্যটক হিসেবে এইসব ঐতিহাসিক স্থানে এসে উপভোগ করতে পারেন।

ব্যারিস্টার তাপস বলেন, আমরা ঢাকাবাসীর উন্নয়নের ৩০ বছর মেয়াদি যে মহাপরিকল্পনা নিয়েছি তা ঢাকাবাসী ব্যাপকভাবে গ্রহণ করেছেন। আমি আশা করছি ঢাকার উন্নয়নে ঢাকাবাসী আগামী ১ ফেব্রম্নয়ারি আমাকে নৌকা মার্কায় ভোট দিয়ে সেবক হিসেবে কাজ করার সুযোগ দেবেন।

প্রচারণাকালে নগরবাসীর উদ্দেশে ব্যারিস্টার তাপস বলেন, 'আমরা ঢাকায় যে উন্নয়ন করেছি তার প্রতিফলন হিসেবে নৌকা মার্কায় ভোট দিয়ে সেবা করার সুযোগ দেবেন। আশা করি উন্নত ঢাকা গড়ার পক্ষে রায় দেবেন।' এ সময় পুরান ঢাকার বিভিন্ন এলাকায় প্রচারণা চালান তাপস। তিনি নৌকা মার্কায় ভোট চান।

তাপস বলেন, নাগরিকদের মৌলিক সুবিধা ও উন্নয়ন নিশ্চিত করতে ঢাকাবাসীর জন্য বৃহৎ পরিসরে কাজ করা ও দৃঢ় পদক্ষেপ নেয়া জরুরি। সেই তাগিদেই ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র পদে নির্বাচনের সিদ্ধান্ত নিয়েছি। আমার পরিকল্পনা ও পূর্ণাঙ্গ ইশতেহার দেখে আপনারা নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করে আপনাদের সেবা করার সুযোগ দেবেন।

তিনি বলেন, ঢাকার ঐতিহ্য বজায় রেখে একটি সুন্দর সচল ও উন্নত ঢাকার যাবতীয় মৌলিক সুবিধা আপনাদের দোরগোড়ায় পৌঁছে দেয়ার অঙ্গীকার নিয়ে এসেছি।

গণসংযোগে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগসহ নগর আওয়ামী লীগ ও যুবলীগ এবং অন্যান্য অঙ্গ-সহযোগী আর ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরা যোগ দেন। রাস্তার মোড়ে মোড়ে যুব মহিলা লীগের নেতাকর্মীরা ফুল ছিটিয়ে নৌকা প্রতীকের প্রার্থী শেখ ফজলে নূর তাপসকে স্বাগত জানান।

এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ঢাকা সিটির সভাপতি আবু আহমেদ মান্নাফিসহ দলের কেন্দ্রীয়, মহানগর এবং স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

তাপস ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে প্রথমবারের মত সংসদ সদস্য নির্বাচিত হন। এ সময় তিনি সংসদে বিদু্যৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি এবং আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ২০১৪ সালে দশম ও ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১০ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। দশম সংসদে তিনি খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ছিলেন।

২০১৯ সালের ২৯ ডিসেম্বর ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী হিসেবে তাকে মনোনয়ন দেওয়ার পর তিনি জাতীয় সংসদ থেকে পদত্যাগ করেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে