logo
সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ০৪ জুলাই ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

ওয়ানডেতে সেরা ক্রিকেটার সাকিব

ক্রীড়া ডেস্ক

উইজডেনকে ক্রিকেটের বাইবেল বলা হয়। সেই উইজডেনের ক্রিকেট মান্থলি সাময়িকী একুশ শতাব্দীর সেরা কিংবা মূল্যবান ক্রিকেটার 'মোস্ট ভ্যালুয়েবেল পেস্নয়ার' (এমভিপি) নির্বাচন করেছে। শতাব্দীর সেরা টেস্ট, ওয়ানডে ও টি২০ ক্রিকেটার নির্বাচন করেছে বিখ্যাত এই ক্রিকেট সাময়িকী। এই সেরাদের তালিকায় আছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। বিশ্বসেরা এ অলরাউন্ডার ওয়ানডেতে দ্বিতীয় ও টেস্টে ষষ্ঠ স্থানে জায়গা করে নিয়েছেন। তবে টি২০'র সেরা দশে জায়গা হয়নি এই টাইগার অলরাউন্ডারের।

উইজডেন ক্রিকেট মান্থলির টেস্টে সেরা ক্রিকেটার হয়েছেন শ্রীলংকার স্পিন লিজেন্ড মুত্তিয়া মুরালিধরন। ওয়ানডেতে ইংল্যান্ডের সাবেক অলরাউন্ডার অ্যান্ড্রু ফ্লিনটফ সেরা মূল্যবান ক্রিকেটার নির্বাচিত হয়েছেন। অন্যদিকে টি২০তে সেই জায়গাটা নিয়েছেন আফগান লেগ স্পিনার রশিদ খান।

উইজডেন ক্রিকেট মান্থলির জুলাই মাসের প্রকাশিত সংখ্যায় এই সেরা ক্রিকেটারের তালিকা প্রকাশ করা হয়েছে।

উইন্ডিজ টেস্ট দলে গ্যাব্রিয়েল

ক্রীড়া ডেস্ক

চোট থেকে সেরে ওঠা শ্যানন গ্যাব্রিয়েল ভালো করেছেন প্রস্তুতি ম্যাচে। ফিটনেসের প্রমাণ দিয়ে অভিজ্ঞ এই পেসার রিজার্ভ থেকে জায়গা করে নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দলে। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ বৃহস্পতিবার এক বিবৃতিতে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের দলে গ্যাব্রিয়েলকে যুক্ত করার কথা জানায়।

গত বছর ডান পায়ের গোড়ালিতে অস্ত্রোপচার করান গ্যাব্রিয়েল। গত সেপ্টেম্বর থেকে খেলেননি কোনো প্রথম শ্রেণির ম্যাচ। ৩২ বছর বয়সি এই পেসার ইংল্যান্ডে যান ক্যারিবিয়ানদের ১১ জন রিজার্ভ খেলোয়াড়ের একজন হিসেবে। ম্যানচেস্টারে নিজেদের মধ্যে ভাগ হয়ে খেলা দুটি প্রস্তুতি ম্যাচে ১২২ রানে নেন ৮ উইকেট। তার সম্ভাবনার কথা মাথায় রেখেই শুরুতে ১৪ সদস্যের দল দিয়েছিল ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ।

অভিজ্ঞ এই পেসারকে দলে পেয়ে ভীষণ খুশি প্রধান নির্বাচক রজার হার্পার, 'আমি আনন্দিত যে, শ্যাননকে আমরা টেস্ট দলে যুক্ত করতে পেরেছি। খেলার জন্য নিজেকে ফিট ও প্রস্তুত প্রমাণ করেছে সে। আমাদের বোলিং আক্রমণে সে অভিজ্ঞতা, আগুনে বোলিং ও শক্তি যোগ করবে।'

তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে আগামী ৮ জুলাই, সাউদাম্পটনে। পরের দুই টেস্ট হবে ম্যানচেস্টারে। সবগুলো ম্যাচই হবে 'জীবাণুমুক্ত পরিবেশে' ও দর্শকশূন্য স্টেডিয়ামে।

বার্সেলোনা ছাড়তে চান মেসি?

ক্রীড়া ডেস্ক

লিওনেল মেসিকে তার ক্যারিয়ারের শেষ পর্যন্ত ধরে রাখতে চায় বার্সেলোনা। আর সেই লক্ষ্যে সময়ের অন্যতম সেরা ফরোয়ার্ডের সঙ্গে চুক্তি নবায়নের আলোচনা শুরু করেছিল কাতালান ক্লাবটি। স্প্যানিশ রেডিও কাদেনা সেরের দাবি, ওই আলোচনা মাঝপথে বন্ধ করে দিয়েছেন আর্জেন্টাইন খুদে জাদুকর।

সবশেষ ২০১৭ সালে বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তি করেন মেসি। চুক্তিটির মেয়াদ ২০২০-২১ মৌসুমের শেষ পর্যন্ত। কাদেনা সেরের প্রতিবেদনে বলা হয়েছে, মেসি ও তার বাবা জোর্জে ওই চুক্তি নবায়নের বিষয়ে আলোচনা শুরু করছিলেন। কিন্তু হঠাৎ করেই নাকি তাদের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, নু্য ক্যাম্পে আর থাকতে চান না মেসি।

আর ওই প্রতিবেদনে আরও দাবি করা হয়েছে, সাম্প্রতিক সময়ের বেশ কিছু ঘটনায় বিরক্ত ও ক্ষুব্ধ আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসি। গত কয়েক মাসে গণমাধ্যমের খবরে তুলে ধরা হয়েছে যে ক্লাবের অনাকাঙ্ক্ষিত কিছু ঘটনার পেছনে মেসির হাত আছে; যেমন জানুয়ারিতে সাবেক কোচ এরনেস্তো ভালভেরদের ছাঁটাই। বর্তমানের দলের মান নিয়েও নাকি সন্তুষ্ট নন তিনি। আর সবশেষ বর্তমান কোচ কিকে সেতিয়েনের সঙ্গে মতভেদের খবর পরিষ্কারভাবেই সামনে এসেছে।

রেডিওটির এমন খবরের প্রেক্ষিতে মেসি বা তার প্রতিনিধি কিংবা বার্সেলোনার পক্ষ থেকে কোনো মন্তব্য আসেনি। গত ২৪ জুন ৩৩ বছর পূর্ণ করা মেসি তিন দিন আগে মঙ্গলবার অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ৭০০ গোলের মাইলফলক স্পর্শ করেন। অধিনায়কের বিশেষ প্রাপ্তির ম্যাচে ২-২ গোলে ড্র করলে শিরোপা লড়াইয়ে পিছিয়ে

পড়ে বার্সেলোনা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে