logo
সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ৩১ জুলাই ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

শ্রীলংকার দিকে তাকিয়ে বিসিবি

ক্রীড়া প্রতিবেদক

জুলাই-আগস্টের স্থগিত হয়ে যাওয়া টেস্ট সিরিজ সেপ্টেম্বর-অক্টোবরে হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চাইছে যত তাড়াতাড়ি সম্ভব শ্রীলংকায় জাতীয় দল পাঠাতে। তাই আয়োজক দেশের ক্রিকেট বোর্ডের দিকে তাকিয়ে বিসিবি।

দ্বিপক্ষীয় সিরিজে স্বাগতিক দেশই ঠিক করে থাকে সিরিজের সূচি। সে কারণে বিসিবিকে অপেক্ষায় থাকতে হচ্ছে লঙ্কান বোর্ডের সিদ্ধান্তের জন্য। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী এ ব্যাপারে বলেছেন, 'বিষয়টা হচ্ছে আমরা চাইলে তো আর হবে না, আয়োজক হচ্ছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড। মূল বিষয়টা হলো তারা কখন চায়। তবে আমাদের চেষ্টা থাকবে যত তাড়াতাড়ি সম্ভব সফরটা করার জন্য।'

করোনাভাইরাসের কারণে চারটি টেস্ট সিরিজ পিছিয়ে গেছে বাংলাদেশের। পাকিস্তান, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের পর শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজটিও স্থগিতের আনুষ্ঠানিক ঘোষণা আসে ২৪ জুন। পিছিয়ে যাওয়া সব সিরিজের মধ্যে শেষেরটাই আলোর মুখ দেখতে যাচ্ছে আগে। সব ঠিক থাকলে এ বছরই শ্রীলংকা যাবে বাংলাদেশ। বিসিবি মনে করছে যত দ্রম্নত টাইগাররা খেলায় ফিরবে ততই মঙ্গল।

'আমাদের যেহেতু লক্ষ্য আছে এ বছরের মধ্যে করার, চেষ্টা করব এ বছরেই যত তাড়াতাড়ি সম্ভব করে ফেলার। কারণ এর পরে আমাদের ঘরোয়া ক্রিকেট আছে। সেটা যত তাড়াতাড়ি শুরু করা যায় ততই ভালো। শুরুর একটা ব্যাপারও আছে। তাই ঘরোয়া ক্রিকেট, একইসঙ্গে আন্তর্জাতিক প্রতিশ্রম্নতি যখন যেটা বাস্তবিক সময়ে সম্ভব, সেটাই আমরা করব।'

হজের দিনে রুবেলের প্রার্থনা

ক্রীড়া প্রতিবেদক

সৌদি আরবে বৃহস্পতিবার পালিত হয়েছে পবিত্র হজ। সারাবিশ্বের মুসলিম উম্মাহর কাছে এটি বিশেষ এক দিন। মহিমান্বিত এই দিনে হজের উছিলায় পৃথিবীর বুক থেকে করোনা উঠিয়ে নেওয়ার জন্য মহান আলস্নাহ পাকের কাছে প্রার্থনা করেছেন জাতীয় দলের তারকা পেসার রুবেল হোসেন। বৃহস্পতিবার নিজের অফিসিয়াল ফেসবুক পেজে একটি পোস্ট করেন রুবেল। সেখানে তিনি লিখেছেন, 'আলহামদুলিলস্নাহ, সৌভাগ্যবান ১০ হাজার মুসলিস্নকে নিয়ে গতকাল থেকে পবিত্র হজের আনুষ্ঠানিকতা শুরু। লাব্বাইক আলস্নাহুমা লাব্বাইক ধ্বনিতে মুখরিত হচ্ছে আরাফাতের ময়দান। আলহামদুলিলস্নাহ, আলস্নাহ কবুল করুক।'

এই ফাস্ট বোলার আরও লেখেন, 'পবিত্র হজের উছিলায় মহান আলস্নাহ রাব্বুল আলামীন মহামারি করোনাভাইরাসকে এই পৃথিবী থেকে উঠিয়ে নিন।'

আরেকবার হারলেন রোনালদোরা

ক্রীড়া ডেস্ক

ইতালিয়ান সিরি'আতে টানা নবম শিরোপা নিশ্চিত করার পরের ম্যাচেই তিক্ত স্বাদ পেল জুভেন্টাস। মধ্যম সারির দল ক্যালিয়ারির মাঠে আক্রমণের বন্যা বইয়ে দিয়েও হারল মাউরিজিও সারির শিষ্যরা। বুধবার রাতে প্রতিপক্ষের মাঠে অপ্রত্যাশিতভাবে ২-০ ব্যবধানে হেরে গেছে জুভেন্টাস। দুটি গোলই হয়েছে ম্যাচের প্রথমার্ধে। মৌসুমের আগের দেখায় গেল জানুয়ারিতে ঘরের মাঠ আলিয়াঞ্জ স্টেডিয়ামে ক্যালিয়ারিকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছিল তুরিনের বুড়িরা।

ইতালিয়ান সিরি আ'র দলগুলো হয়তো মনে মনে করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেরিতে হওয়ার আফসোস করতেই পারে! কারণ করোনাভাইরাস আসার আগে পরে সম্পূর্ণ ভিন্ন চেহারায় ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস। অনাকাঙ্ক্ষিত বিরতির পর ফের চালু হওয়া লিগে ধারাবাহিকতার অভাবে ভুগছে জুভরা। করোনা-পূর্ববর্তী সময়ে যেখানে রোনালদোর দল ড্র করেছে কদাচিৎ, সেখানে নতুন করে লিগ শুরুর পর জুভরা সাত ম্যাচের তিনটিতেই হেরেছে! মাত্র দুটিতে জিতেছে তারা, ড্র করেছে বাকি দুটি।

হারটা শুধু জুভেন্টাসের জন্যই হতাশার নয়; মন খারাপ করার খবর আছে ক্রিশ্চিয়ানো রোনালদোর জন্যও। সিআর সেভেন ইউরোপের সর্বোচ্চ গোলদাতা হওয়ার যে স্বপ্ন বুনেছিলেন, ম্যাচে গোল না পাওয়ায় তার সে আশা বড় ধাক্কাই খেল। টপ স্কোরার হওয়ার দৌড়ে পিছিয়ে গেছেন পর্তুগিজ এ সুপারস্টার।

চলতি মৌসুমে সিরি আ'তে অবিশ্বাস্য ৩১ গোল করেছেন ফুটবল মহাতারকা রোনালদো। কিন্তু বুধবারের রাত হতাশ করেছে এ তারকা ফরওয়ার্ডকে। কিন্তু একই রাত লড়াইয়ে আরও এগিয়ে দিয়েছে লাৎসিও স্ট্রাইকার সিরো ইম্মোবাইলেকে।

ব্রেসসিয়ার বিপক্ষে ২-০ গোলের জয়ের ম্যাচে ইম্মোবাইলে পেয়েছেন মৌসুমের ৩৫তম লিগ গোলের দেখা। ফলে ইউরোপের গোল্ডেন শু জয়ের লড়াইয়ে ইম্মোবাইলের চেয়ে চার গোলে পিছিয়ে এখন পাঁচবারের ব্যালন ডি'অরজয়ী রোনালদো।

ইতালিয়ান লিগে এক ম্যাচ হাতে রেখেই ইউরোপের গোলদাতাদের তালিকায় শীর্ষে উঠে গেলেন ইম্মোবাইলে। ছাড়িয়ে গেলেন বায়ার্ন মিউনিখের রবার্ট লেওয়ানডোস্কিকে। পোলিশ এ তারকা স্ট্রাইকার বুন্দেসলিগার মৌসুম শেষ করেছেন ৩৪ গোল নিয়ে।

সিরি আ'র এক মৌসুমে গোলের রেকর্ড ছোঁয়া থেকে মাত্র এক গোল দূরে রয়েছেন ইম্মোবাইলে। ২০১৫-১৬ মৌসুমে নাপোলির হয়ে ৩৬ গোল করে রেকর্ড গড়েছেন আর্জেন্টাইন স্ট্রাইকার গনজালো হিগুয়েইন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে