logo
বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২২ অক্টোবর ২০১৯, ০০:০০  

শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ

দাপুটে শুরুর প্রত্যাশা বসুন্ধরার

দাপুটে শুরুর প্রত্যাশা বসুন্ধরার
ক্রীড়া প্রতিবেদক

আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট শেখ কামাল ক্লাব কাপে এবারই প্রথম নাম লিখিয়েছে বসুন্ধরা কিংস। ঘরোয়া ফুটবলে আধিপত্য বিস্তারের পর এবার তাদের লক্ষ্য আন্তর্জাতিক ফুটবল থেকে কিছু অর্জনের। আজ সন্ধ্যা ৭টায় চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে ভারতের দল গোকুলাম কেরালার বিপক্ষে দাপুটে শুরুর প্রত্যাশা কিংসদের। এর আগে বিকাল ৪টায় ভারতের চেন্নাই সিটি এফসি খেলবে মালয়েশিয়ার ক্লাব তেরেঙ্গানু এফসির বিপক্ষে।

শেখ কামাল ক্লাব কাপে এ পর্যন্ত মাত্র দুটি আসর হয়েছে। প্রথমটির শিরোপা জিতেছে স্বাগতিক চট্টগ্রাম আবাহনী। দ্বিতীয় আসরে সেমিফাইনাল থেকে বিদায় নিলেও এবার শিরোপা পুনরুদ্ধারের মিশনে নেমেছে তারা। স্থানীয় ক্লাবের মধ্যে তাদের মতোই বসুন্ধরা কিংসও প্রথমবারের মতো শিরোপা জিতে টুর্নামেন্টটি স্মরণীয় করে রাখতে চায়।

প্রতিপক্ষ সম্পর্কে কোচ অস্কার ব্রোজন বলেছেন, 'তারা সম্প্রতি ডুরান্ড কাপের শিরোপা জিতেছে। ইস্টবেঙ্গলকে সেমিফাইনালে এবং মোহনবাগানকে ফাইনালে হারিয়েছে। শক্তিশালী স্টপার এবং উইঙ্গার নিয়ে তাদের খেলার নির্দিষ্ট একটি ধরন আছে। শক্ত প্রতিপক্ষ। তাই আমাদের সতর্ক হতে হবে।'

কোস্টারিকার হয়ে বিশ্বকাপ খেলা ডেনিয়েল কলিন্ড্রেস সোলেরা, লেবাননের স্ট্রাইকার জালাল কুদো, কিরগিজস্তানের বখতিয়ার দুইশবেকভের মতো নির্ভরযোগ্য বিদেশি থাকায় দল নিয়ে আশাবাদী কিংস কোচ।

গ্রম্নপ 'এ'তে আছে মালদ্বীপের টিসি স্পোর্টস, ভারতের মোহনবাগান অ্যাথলেটিক ক্লাব, লাওসের ইয়ং এ্যালিফেন্ট এফসি ও স্বাগতিক চট্টগ্রাম আবাহনী।

'বি' গ্রম্নপে পেশাদার লিগের বর্তমান চ্যাম্পিয়ন নবাগত শক্তি বসুন্ধরা কিংসের সঙ্গে খেলছে ভারতের দুই দল গুকুলাম কেরালাও চেন্নাই সিটি এফসি এবং মালয়েশিয়ার তেরেঙ্গানো ফুটবল ক্লাব।

ঢাকা আবাহনী সরে দাঁড়ানোয় টুর্নামেন্টের সূচিতে বড়সড় পরিবর্তন এসেছে। যে কারণে সোমবার কোনো ম্যাচ গড়ায়নি মাঠে। আজ থেকে শুরু হচ্ছে 'বি' গ্রম্নপের লড়াই। নতুন সূচি অনুযায়ী, গ্রম্নপপর্বে প্রতিদিনই দুটি করে ম্যাচ হবে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে। প্রথমটি বিকাল ৪টায় এবং দ্বিতীয়টি সন্ধ্যা ৭টায়। ৮টি ক্লাব দুই গ্রম্নপে মোট ১২ টি ম্যাচে মুখোমুখি হবে। গ্রম্নপের ম্যাচগুলো হবে আগামী ২৬ অক্টোবর পর্যন্ত। এরপর একদিন বিরতি দিয়ে ২৮ অক্টোবর হবে সেমিফাইনাল। শেষ চারের পর একদিনের বিরতি দিয়ে ৩০ অক্টোবর টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ দিয়ে পর্দা নামবে এবারের ক্লাব কাপের।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে