logo
মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬

  ক্রীড়া ডেস্ক   ২৯ অক্টোবর ২০১৯, ০০:০০  

এমবাপেকে নিয়ে আশা দেখছে রিয়াল

এমবাপেকে নিয়ে আশা দেখছে রিয়াল
কিলিয়ান এমবাপে
প্রায় ১৫ মাস হলো মোনাকো ছেড়ে প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) যোগ দিয়েছেন কিলিয়ান এমবাপে। আর এই সময়ের মধ্যে কোচ থমাস টুখেলের সঙ্গে খুব ভালো সম্পর্ক কখনোই দেখা যায়নি। এই বিষয়টি নিয়ে অনেকবারই প্রতিবেদন এসেছে ফরাসি গণমাধ্যমে। আর এটাই স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদকে আশা দেখাচ্ছে। এমন সংবাদই প্রকাশ করেছেন স্প্যানিশ গণমাধ্যম এএস।

যদিও সংবাদ সম্মেলনে পিএসজি কোচ টুখেল অনেকবারই জানিয়েছেন, এমবাপেই তাদের মূল খেলোয়াড়। নেইমার বার্সেলোনায় যোগ দিতে চাওয়ার সময় তো এই কথা অনেক বারই বলেছেন। কিন্তু এত কিছুর পরও এমবাপের সঙ্গে সম্পর্কের উন্নতি করতে পারেননি তিনি। মূলত গত বছর মার্শেইর বিপক্ষে ম্যাচের আগের দিন টিম মিটিংয়ে দেরি করে আসার পর ঠিকভাবে না বসায় তাকে অপমানসূচক কিছু বলেছিলেন টুখেল। দুই জনের সম্পর্কের অবনতি তখন থেকেই। যদিও খুব খারাপ পর্যায়ে যায়নি কখনোই।

আর এই সব কিছুই আশা দেখাচ্ছে রিয়ালকে। ২০২০ সালের গ্রীষ্মে পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে এমবাপের। কিন্তু এখনই তার সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়ে নিতে চায় ফরাসি ক্লাবটি। কিন্তু এখনো রাজি হননি ফরাসি এই তরুণ ফরোয়ার্ড। রিয়ালও চেষ্টা করছে এমবাপে যাতে পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন না করে। স্প্যানিশ গণমাধ্যম স্পোর্ত জানিয়েছে এমনটাই।

কিন্তু এমবাপেকে কোনো ভাবেই এখনই ছাড়তে রাজি নয় পিএসজি। যদিও বা রাজি হয় তাহলেও তাকে কিনতে বিশাল অঙ্কের টাকা খরচ করতে হবে রিয়ালকে। গুঞ্জন রয়েছে, আগামী মৌসুমে তাকে কেনার জন্য ফরাসি ক্লাবকে প্রস্তাবও দিয়েছিল রিয়াল। সে প্রস্তাবটি ছিল ৩০০ মিলিয়ন ইউরোর চেয়েও বেশি। কিন্তু তা ফিরিয়ে দিয়েছে পিএসজি। তাই ২০২১ সালে পিএসজির সঙ্গে চুক্তি শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হচ্ছে রিয়ালকে।

অবশ্য ২০১৭ সালে মোনাকো ছেড়ে পিএসজিতে যাওয়ার আগে রিয়াল মাদ্রিদে যোগ দিতে চেয়েছিলেন এমবাপে। কিন্তু সে সময় এই তরুণের প্রতি আগ্রহ দেখাননি রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। তার দৃষ্টি ছিল নেইমারের ওপর। যোগ্য বিকল্প না কিনে পরের বছর ক্রিশ্চিয়ানো রোনালদোকেও ছেড়ে দেন তিনি। ক্যারিয়ারের উলেস্নখযোগ্য ভুলটি হয়তো সেটাই ছিল তার। তবে সে ভুল শুধরাতে মরিয়া তিনি। তাই এমবাপেকে কেনার চেষ্টা করছেন তিনি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে