logo
সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬

  ক্রীড়া ডেস্ক   ২৭ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

দাপুটে জয়ে বিশ্বকাপ শুরু পাকিস্তানের

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৮ উইকেটে দাপুটে জয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে পাকিস্তান নারী দল। নারী টি২০ বিশ্বকাপের অষ্টম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের দেয়া ১২৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১০ বল হাতে রেখে মাত্র ২ উইকেট হারিয়ে জয় তুলে নেয় বিসমাহ মারুফের দল। ক্যানবেরায় আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১২৪ রান তোলে ক্যারিবীয়রা।

বুধবার অপর ম্যাচে থাইল্যান্ডের বিপক্ষে ৯৮ রানের বড় জয় পেয়েছে ইংল্যান্ড। এই ম্যাচে দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নিয়েছেন ইংলিশ দলপতি হিথার নাইট। তার অপরাজিত ১০৮ রানের ইনিংসের ওপর ভর করেই জয় পায় ইংলিশরা।

ওয়েস্ট ইন্ডিজের দেয়া ১২৫ রানের লক্ষ্যে ব্যাট করতে পাকিস্তানকে ৫৮ রানের শক্ত ভিত গড়ে দেন জাভেরিয়া খান ও মুনিবা আলী। ২৮ বলে ৩৫ রান করে স্টেফানি টেইলরের বলে এলবিডবিস্নউয়ের শিকার হন জাভেরিয়া। এরপর মুনিবা আলীর ২৫ ও অধিনায়ক বিসমাহ মারুফের অপরাজিত ৩৮ রানের কল্যাণে ১৮.২ ওভারে ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান।

এর আগে, টস জিতে ব্যাট করতে নামা ওয়েস্ট ইন্ডিজ ইনিংসের প্রথম বলেই ধাক্কা খায়। ডায়ানা বেগের বলে এলবিডবিস্নউয়ের ফাঁদে পড়েন ওপেনার হেইলি ম্যাথিউস। অধিনায়ক স্টেফানি টেইলরের ৪৭ বলে ৪৩ ও শিমেইনে ক্যাম্পবলের ৩৬ বলে ৪৩ রানের ওপর ভর করে শেষ পর্যন্ত ১২৪ রানের লড়াইয়ের পুঁজি পায় ক্যারিবীয়রা। পাকিস্তানের সফলতম বোলার ডায়ানা বেগ ১৯ রান খরচায় নেন ২ উইকেট। এ ছাড়া আয়মান আনোয়ার ও নিদা দারও নেন দুটি করে উইকেট।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে