logo
মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১৫ মে ২০২০, ০০:০০  

চার জুন থেকে ফুটবল লিগ ফিরছে পর্তুগালে

ক্রীড়া ডেস্ক

করোনাভাইরাসের প্রাদুর্ভাব কিছুটা কমতে শুরু করেছে ইউরোপে। আর সেই সঙ্গে ফুটবল মাঠে ফেরারও সংবাদ আসছে। এবার ফুটবল ফিরছে ক্রিশ্চিয়ানো রোনালদোর দেশ পতুৃগালেও। আগামী ৪ জুন থেকে শুরু হচ্ছে পর্তুগালের প্রিমেইরা লিগ বা লিগা এনওএস। বিষয়টি নিশ্চিত করেছে লিগা পর্তুগিজ ফুটবল ফেডারেশন (এফপিএফ)।

নিজেদের ওয়েবসাইটে এক বিবৃতিতে এফপিএফ জানিয়েছে, 'আগামী ৪ জুন থেকে মাঠে ফিরছে লিগা এনওএস, মঙ্গলবার অফিসিয়ালি এই সিদ্ধান্ত নিয়েছে লিগা পর্তুগাল।' মূলত খেলোয়াড় ও রেফারিদের কথা মাথায় রেখেই লিগা এনওএস শুরুর সিদ্ধান্ত নেয় তারা। পর্তুগিজ ডিরেক্টরেট জেনারেল অব হেলথের (ডিজিএস) নির্দেশনা মেনেই সব কিছু করা হয়েছে বলেও জানায় তারা। অন্যান্য লিগগুলোর মতো লিগা এনওএসও হবে বন্ধ দরজায় দর্শকশূন্য স্টেডিয়ামে। দুই দিন পরপর লিগা পর্তুগাল খেলার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে। তবে ম্যাচের দুই দিন আগে খেলোয়াড়দের দুইবার করে করোনাভাইরাস পরীক্ষা করানো হবে। তুলনামূলক ছোট স্টেডিয়ামে খেলা হবে বলে জানিয়েছে তারা। যদিও এখনো স্টেডিয়ামগুলোর নাম ঘোষণা হয়নি।

অবশ্য চলতি মাসের শেষেই পর্তুগালের লিগ শুরু হওয়ার কথা ছিল। আগামী ৩০ মে লিগা এনওএস শুরু হতে পারে বলে জানিয়েছিল পর্তুগালের সরকার। তবে কয়েকদিন পিছিয়ে জুনের প্রথম সপ্তাহে শুরু করার ব্যাপারে সিদ্ধান্ত নেয় লিগা পর্তুগাল।

উলেস্নখ্য, গত সপ্তাহ থেকে ব্যক্তিগতভাবে অনুশীলন শুরু করেছে লিগা এনওএসের ক্লাবগুলো। আসরটিতে এখন পর্যন্ত ২৪ রাউন্ড খেলা হয়েছে। ৬০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে পোর্তো।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে