শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

শাহজালাল বিমানবন্দরে ৩ কোটি টাকার স্বর্ণসহ যাত্রী আটক

যাযাদি ডেস্ক
  ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৪৮
আপডেট  : ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২:০৯
শাহজালাল বিমানবন্দরে ৩ কোটি টাকার স্বর্ণসহ যাত্রী আটক

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৩ কেজি ৪৯৮ গ্রাম স্বর্ণসহ এক যাত্রীকে আটক করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) দিনগত রাতে দুবাই থেকে আসা এম মাসুদ ইমাম নামে এক যাত্রীর কাছ থেকে এসব স্বর্ণ উদ্ধার করা হয়।

শুল্ক গোয়েন্দা জানিয়েছে, দুবাই থেকে ঢাকায় আসা এমিরেটস এয়ারলাইনের ফ্লাইট ইকে ৫৮৪ রাত ১০টা ৪৬ মিনিটের দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। গোপন সংবাদের ভিত্তিতে এই ফ্লাইটে অভিযান চালানো হয়।

উড়োজাহাজটি ১০ নম্বর বোর্ডিং ব্রিজে সংযুক্ত হওয়ার পর ফ্লাইটের ‘২৬কে’ সিটের যাত্রী এম মাসুদ ইমামের পরিচয় নিশ্চিত করা হয়। তার দেহ তল্লাশি করে একটি চামড়ার মানিব্যাগের ভেতরে একটি বড় আকারের স্বর্ণসহ কয়েন (গোল্ড মেডেল) পাওয়া যায়, যা তিনি নিজের বলে স্বীকার করেন। তার কাছে আরও দুটি একই আকৃতির ও সদৃশ মানিব্যাগ উদ্ধার করা হয়, যার ভেতর একাধিক স্বর্ণের বার ছিল।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের সহকারী পরিচালক ফারহানা বেগম জানান, ওই যাত্রীর দুটি মানিব্যাগ থেকে ২৮টি স্বর্ণের বার এবং একটি মানিব্যাগ হতে একটি বড় আকারের স্বর্ণের কয়েন পাওয়া গেছে। এরমধ্যে ২৮টি সোনার বারের ওজন ৩ কেজি ২৪৮ গ্রাম এবং সোনার কয়েনটির ওজন ২৫০ গ্রাম। সবমিলিয়ে মোট ৩ কেজি ৪৯৮ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়। আটককৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ৩ কোটি ১৪ লাখ ৮২ হাজার টাকা। আটককৃত স্বর্ণ ঢাকা কাস্টম হাউসের মূল্যবান শুল্ক গুদামে জমা দেওয়ার কাজ চলছে।

চোরাচালান অপরাধ সংঘটিত হওয়ায় যাত্রীকে আটক করা হয় এবং বিমানবন্দর থানায় যাত্রীকে হস্তান্তর করে ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে বলেও জানিয়েছে শুল্ক গোয়েন্দা।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে