সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১

পোশাক শিল্পের সক্ষমতা বাড়াতে বিজিএমইএ এবং মাকি টেকনোলজি একসঙ্গে কাজ করবে

যাযাদি ডেস্ক
  ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:১৮
ছবি যাযাদি

বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) এবং মাকি টেকনোলজি গ্রুপ কোম্পানি লিমিটেড একটি কৌশলগত অংশীদারিত্বে প্রবেশ করেছে, যার লক্ষ্য হলো অত্যাধুনিক প্রযুক্তি, উন্নতমানের যন্ত্রপাতি এবং কর্মীদের দক্ষতা উন্নয়ন একীভূতকরণের মাধ্যমে পোশাক শিল্পের সামর্থ্য এবং প্রতিযোগী সক্ষমতা বাড়ানো।

উন্নত মেশিন পরিচালনায় পোশাক কর্মীদের দক্ষতা বাড়ানোর লক্ষ্য নিয়ে ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ঢাকার র্যাডিসন ব্লুতে এক অনুষ্ঠানে এই অংশীদারিত্বের ঘোষনা করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজিএমইএ এর সভাপতি ফারুক হাসান।

এই অংশীদারিত্বের আওতায় পোশাক কর্মীদের ব্যাপক প্রশিক্ষণ প্রোগ্রাম প্রদানের মাধ্যমে পোশাক সেলাইয়ে দক্ষতা অর্জনের জন্য প্রয়োজনীয় সর্বশেষ প্রযুক্তি ও দক্ষতা দিয়ে তাদের ক্ষমতায়ন করা হবে। এই উদ্যোগের লক্ষ্য হলো ইউরোম্যাকের অত্যাধুনিক মেশিন এবং প্রযুক্তি ব্যবহার করে আধুনিক ল্যাব সুবিধা স্থাপন করা, যেখানে উচ্চাকাঙ্ক্ষী পোশাক কর্মীরা অভিজ্ঞ প্রশিক্ষকদের নির্দেশনায় তাদের নৈপুণ্যকে আরও উন্নত করতে পারে।

ইউরোম্যাক বিজিএমইএ এবং বিজিএমইএ ইউনিভার্সিটি অফ ফ্যাশন অ্যান্ড টেকনোলজি (বিইউএফটি) উভয়কেই উন্নত মেশিন এবং প্রযুক্তিগত সহায়তা প্রদান করবে, যাতে করে পোশাক উৎপাদনের দ্রুত পরিবর্তনশীল প্রেক্ষাপটে শিল্পের কর্মী এবং বিইউএফটি এর ছাত্র-ছাত্রীদের দক্ষতা ও জ্ঞানের বিকাশ ঘটানো যায়।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান তার বক্তব্যে পণ্যের বৈচিত্র্য আনতে এবং বৈশ্বিক ফ্যাশন বাজারের উচ্চমূল্যের বিভাগের আইটেমগুলো করায়ত্ত করার জন্য প্রযুক্তি, দক্ষতা এবং উদ্ভাবনের উপর শিল্পের গুরুত্ব প্রদান তুলে ধরেন।

তিনি বিকাশমান বাজারের পরিবর্তনশীল প্রবণতার প্রেক্ষাপটে শিল্পের প্রাসঙ্গিকতা এবং সাসটেইনেবিলিটি নিশ্চিত করতে উন্নত প্রযুক্তি এবং দক্ষতা উন্নয়নের প্রধান ভূমিকা তুলে ধরেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে