প্রধান শিক্ষা প্রকৌশলী হলেন আরিফুর রহমান

প্রধান শিক্ষা প্রকৌশলী হলেন আরিফুর রহমান

শিক্ষা প্রকৌশল অধিদফতরের (ইইডি) প্রধান প্রকৌশলীর শূন্য পদে চলতি দায়িত্ব পেয়েছেন অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আরিফুর রহমান।

রাষ্ট্রপতির আদেশক্রমে মঙ্গলবার (২২ ডিসেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্মসচিব সৈয়দা নওয়ারা জাহান স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের আওতাধীন ইইডি’র অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আরিফুর রহমানকে পুনরাদেশ না দেয়া পর্যন্ত সব প্রশাসনিক ও আর্থিক ক্ষমতাসহ প্রধান প্রকৌশলী পদে রুটিন দায়িত্ব প্রদান করা হয়েছে। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ আদেশ জারি করা হলো। অবিলম্বে এ নির্দেশনা কার্যকর করতে বলা হয়েছে।

জানা গেছে, প্রধান প্রকৌশলীর শূন্য পদে দায়িত্ব প্রদানের জন্য জ্যেষ্ঠ প্রকৌশলী শাহ নইমুল কাদেরের নাম প্রস্তাব করেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেন। শিক্ষা উপমন্ত্রী স্বাক্ষরিত একটি ফাইল শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির কাছে অনুমোদনের জন্য পাঠানো হয়। কিন্তু তার অসুস্থতার কারণে তা বিলম্ব হয়। সুস্থ হওয়ার পর শিক্ষামন্ত্রী নতুন করে প্রকৌশলী আরিফুর রহমানের নামে ফাইল পাঠানোর নির্দেশনা দেন।

আরিফুর রহমানের অবস্থান জ্যেষ্ঠতার তালিকায় ষষ্ঠ। কিন্তু জ্যেষ্ঠতা লঙ্ঘন করে তাকে প্রধান প্রকৌশলীর দায়িত্ব দেয়ায় ইইডি’র কর্মকর্তাদের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে।

যাযাদি/এমডি/৬:৫৮ পিএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে