বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

অভিমানী সুহাকে ফেরানো গেলো না!

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি
  ০৩ জানুয়ারি ২০২১, ২০:২৯
অভিমানী সুহাকে ফেরানো গেলো না!

অভিমান করে আত্মহত্যা করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ছাত্রী ফাবিহা সুহা। শনিবার (২ জানুয়ারি) সন্ধ্যায় ঝিনাইদহের আদর্শপাড়ার নিজ বাড়িতে গলায় ফাঁস দিয়ে সে আত্মহত্যা করে। সুহা বিশ্ববিদ্যালয়ের আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিল। সুহা ঝিনাইদহ শহরের আদর্শপাড়ার বাসিন্দা, ঝিনাইদহ জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক, চ্যানেল আই, বাসস ও যায়যায়দিন পত্রিকার জেলা প্রতিনিধি অ্যাডভোকেট শেখ সেলিমের বড় মেয়ে। এছাড়া তার মা সেলিনা রহমান (মিনা সেলিম) শিল্প সহায়ক কেন্দ্র বিসিক’র ঝিনাইদহের উপ-ব্যবস্থাপক।

সুহার মত্যুর খবর পেয়ে রাতেই তার বাড়িতে ছুটে যান তার বিভাগের শিক্ষক প্রভাষক মেহেদী হাসান ও শাহিদা আক্তার আশা। এছাড়া তার বাড়িতে আসেন ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, ঝিনাইদহ পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইদুল করিম মিন্টুসহ জেলার বিভিন্ন দপ্তরের সরকারী কর্মকর্তা ও রাজনৈতিক এবং সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

পরিবার ও প্রতিবেশীদের বরাত দিয়ে ইবি শিক্ষক মেহেদী হাসান জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কয়েক ধরে মায়ের সাথে কলহ চলছিল। শনিবার সন্ধ্যায় সুহার বাবা মা বাড়িতে ছিলেন না। একমাত্র ছোট বোনও ঘরের বাইরে ছিল। এ সুযোগে মায়ের ওপর অভিমান থেকেই সে আত্মহত্যা করে বলে ধারনা করা হচ্ছে।

তিনি আরও জানান, সুহার মা তাকে বকাঝকার বিষয়টি স্বীকার করেছেন। তবে এ নিয়ে সুহা আত্মহত্যা করতে পারে বিষয়টি তিনি ভাবেননি।

সুহার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ইবি উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম ও উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমান। এছাড়া শোক প্রকাশ করে অফিসিয়াল শোক বার্তা পাঠিয়েছেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথ।

ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, ইবি শিক্ষার্থীর আত্মহত্যার খবর শুনেছি। তবে এ ঘটনায় থানায় কোনো অভিযোগ আসেনি।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে