ঢাবি ‘ঘ’ ইউনিটে পাসের হার ৮.৫৮ শতাংশ

ঢাবি ‘ঘ’ ইউনিটে পাসের হার ৮.৫৮ শতাংশ
ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) 'ঘ' ইউনিটে ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে পাসের হার ৮ দশমিক ৫৮ শতাংশ।

মঙ্গলবার (৫ জুলাই) দুপুর ১টায় ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই ফল প্রকাশ করেন।

সামাজিক বিজ্ঞান অনুষদের জন্য নির্ধারিত এই ইউনিটে এক হাজার ৩৩৬টি আসনের বিপরীতে পাস করেছেন ৬ হাজার ১১১ জন। এর মধ্যে বিজ্ঞান বিভাগে এক হাজার ১১ আসনের বিপরীতে পাস করেছেন ৪ হাজার ৮১১ জন, ব্যবসা শিক্ষায় ২৯৭ আসনের বিপরীতে এক হাজার পাঁচ জন এবং মানবিক বিভাগে ২৮ আসনের বিপরীতে পাস করেছেন ২৯৫ জন। পরীক্ষায় অংশ নিয়েছিলেন মোট ৭৮ হাজার ২৯ জন শিক্ষার্থী।

ঢাবির ওয়েবসাইটে (admission.eis.du.ac.bd) গিয়ে শিক্ষার্থীর উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সাল ও মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর দিলে ফলাফল জানা যাবে। এ ছাড়াও, রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে 'DU GHA ' টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠালে ফিরতি এসএমএসে ফল পাওয়া যাবে।

উল্লেখ্য, এর আগে গত ১১ জুন সকাল ১১টা থেকে দুপুর ১২টা ৩০ মিনিট পর্যন্ত ঢাকা ও ঢাকার বাইরে ৭টি বিভাগীয় শহরে 'ঘ' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল।

ঢাবি 'ঘ' ইউনিটের অধীন সামাজিক বিজ্ঞান, কলা, বিজ্ঞান, ব্যবসা শিক্ষা, আইন, আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস ও জীববিজ্ঞান অনুষদ। সমাজকল্যাণ ও গবেষণা ইনিস্টিটিউট, স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউট, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট, ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনারেবিলিটি স্টাডিজ এবং আধুনিক ভাষা ইনস্টিটিউটের অধীনে ৫৫টি বিভাগ রয়েছে।

যাযাদি/এসএই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে