রাবিতে জাতীয় বিজ্ঞান উৎসব

রাবিতে জাতীয় বিজ্ঞান উৎসব

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সায়েন্স ক্লাবের আয়োজনে ৬ষ্ঠ বারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে 'জাতীয় বিজ্ঞান উৎসব'

জাতীয় বিজ্ঞান প্রযুক্তি জাদুঘরের সহযোগিতায় টেকসই উন্নয়নের ৯টি লক্ষ্যমাত্রাকে সামনে রেখে ২৪ ২৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে এবারের আয়োজন।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) এম. .ওয়াজেদ মিয়া একাডেমিক বিল্ডিংয়ের ৪০৭ কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তথ্য জানান ক্লাবটির সভাপতি আবিদ হাসান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, দুই দিনব্যাপী এবারের আয়োজনে থাকছে সায়েন্স অলিম্পিয়াড, প্রজেক্ট শো, প্রোগ্রামিং কনটেস্ট, তিন মিনিট থিসিস প্রেজেন্টেশন, ওয়াল ম্যাগাজিন, পোস্টার প্রেজেন্টেশন, সায়েন্টিফিক স্টোরি রাইটিং, সায়েন্টিফিক পেইন্টিং, সায়েন্টিফিক স্পিচ, রুবিক্স কিউব এবং ফটোগ্রাফি প্রতিযোগিতা।

এখানে বিভিন্ন ক্যাটাগরিতে স্কুল, কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে। তাছাড়া সকলের জন্য সিক্স ডি, নাইন ডি মুভি প্রদর্শনেরও ব্যবস্থা রাখা হয়েছে।

আবিদ হাসান আরো বলেন, এই উৎসবে থাকবে ১১ টি বিভিন্ন বিজ্ঞান বিষয়ক প্রতিযোগিতা ছাড়াও আরো অন্যান্য ইভেন্ট। এই আয়োজনে যুক্ত হবে ভ্রাম্যমান জাদুঘর, মুভি বাস, মহাকাশ প্রদর্শনী, গবেষণাগার প্রদর্শনী। এই ফিয়েস্টায় যুক্ত হবেন প্রবীণ বিজ্ঞানী, গবেষক এবং তরুণ প্রজন্মের শিক্ষার্থীরা।

দুইদিন ব্যাপী এই উৎসবটি অনুষ্ঠিত হবে বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দর ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে( টিএসসিসি) তার সামনের মাঠে।

অনুষ্ঠানটি উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বরিশাল বিশ্বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক . ছাদেকুল আরেফিন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক . মোঃ শাহ্ আজম।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, রাবি উপ উপাচার্য অধ্যাপক সুলতান-উল ইসলাম ক্লাবের উপদেষ্টামন্ডলী।

সংবাদ সম্মেলনে উপস্থিতি ছিলেন, ক্লাবের উপদেষ্টা অধ্যাপক . তারিকুল হাসান, ক্লাব সহ সভাপতি রুহুল আমিন রুমি, সাংগঠনিক সম্পাদক নাজনিন আরা নিশো, রেজাউল করিমসহ আরও অনেকেই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে