শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ১১ অগ্রহায়ণ ১৪২৯

জাবির পদার্থবিজ্ঞান বিভাগের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠান ৪ নভেম্বর

জাবি প্রতিনিধি
  ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪:১৭

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পদার্থবিজ্ঞান বিভাগের ৫০ বছর পূর্তি উপলক্ষে সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠান আয়োজিত হবে আগামী ২ ও ৪ নভেম্বর।

বুধবার (২৮ সেপ্টেম্বর) বিকাল ৩টায় পদার্থবিজ্ঞান বিভাগের গ্যালারিতে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পদার্থবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সচিব এ বি এম আহসান আল মামুন (আজাদ)।

‘এসো মাতি উল্লাসে, পদার্থবিজ্ঞানের পঞ্চাশে’-  স্লোগানকে ধারণ করে আয়োজিত হবে এই অনুষ্ঠানটি। ২ নভেম্বর কেক কেটে বিভাগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও মূল অনুষ্ঠানের উদ্বোধন করা হবে। পরবর্তীতে ৪ নভেম্বর দিনব্যাপী আয়োজনে উদযাপিত হবে বিভাগের ৫০ বছর পূর্তি অনুষ্ঠান।

সুবর্ণজয়ন্তী আয়োজন কমিটির কো-কনভেনর ও বিভাগের ২৬ ব্যাচের শিক্ষার্থী আহসান আল মামুন (আজাদ) বলেন, সুবর্ণজয়ন্তী পালনের মাধ্যমে আমরা বিভাগের গৌরবোজ্জ¦ল ৫০ বছরের ইতিহাসকে সবার সামনে তুলে ধরে একটা সার্বজনীন অনুষ্ঠান আয়োজন করতে চাই। বিভাগের গবেষণা ও অন্যান্য অর্জনগুলো সবার সামনে উপস্থাপন করতে চাই। অনুষ্ঠানে আমরা বিগত ৫০ বছরে বিভাগের সকল প্রাক্তন সভাপতিকে সম্মাননা জানাবো।

বিভাগের বর্তমান সভাপতি ও সুবর্ণজয়ন্তী আয়োজন কমিটির আহ্বায়ক তাহমিনা ফেরদৌস বলেন, এই অনুষ্ঠানের মাধ্যমে আমরা স্থায়ী একটি ফান্ড গঠন করতে চাই, যেখান থেকে বিভাগের অস্বচ্ছল শিক্ষার্থীদের নিয়মিত শিক্ষাবৃত্তি দেয়ার ব্যবস্থা করতে পারবো। এছাড়া এই সার্বজনীন আয়োজনে বিভাগের উইকেন্ড মাস্টার্স, এমফিল, পিএইচডি কোর্সের শিক্ষার্থীরাও অংশগ্রহণ করবেন।

এ উপলক্ষে গতকাল অনলাইন মাধ্যমে রেজিস্ট্রেশন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। রেজিস্ট্রেশন প্রক্রিয়া চলবে আগামী ১৮ অক্টোবর পর্যন্ত। ‘Ôhttps://www.jupaa.net’ লিংকে প্রয়োজনীয় তথ্য প্রদান পূর্বক রেজিস্ট্রেশন করা যাবে। বিভাগের বর্তমান ও সাবেক শিক্ষার্থী এবং উইকেন্ড মাস্টার্স কোর্সের শিক্ষার্থীরা রেজিস্ট্রেশন করতে পারবে।

এসময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন সুবর্ণজয়ন্তী আয়োজন কমিটির সদস্য জাহিদ আল মামুন শিপু (২৪ ব্যাচ), সাইফুল ইসলাম বাবু (২৭ ব্যাচ), মোহাম্মদ আশরাফুজ্জামান (২৮ ব্যাচ), শামীম আল মামুন (৩০ ব্যাচ) ও বিভাগের অধ্যাপক শফিকুল ইসলাম (২১ ব্যাচ), অধ্যাপক মো: মাহবুবুর রহমান (২৪ ব্যাচ), অধ্যাপক বদরুন্নাহার (২৫ ব্যাচ), অধ্যাপক শারমীন সুলতানা (২৭ ব্যাচ), সহযোগী অধ্যাপক আব্দুল মান্নান (৩৫ ব্যাচ), সহকারী অধ্যাপক শরিফুল ইসলাম (৩৮ ব্যাচ), পদার্থ বিজ্ঞান ছাত্র সংসদের ভিপি মোস্তাফিজুর রহমান সনেট (৪৫ ব্যাচ), মুখ্যসচিব মোঃ রেদওয়ানুল সরকার রিফাত (৪৬ ব্যাচ) প্রমুখ।

যাযাদি/ সোহেল
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে