শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০
walton

আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক কুইজের সেরা দশে মাভাবিপ্রবি শিক্ষার্থী

মাভাবিপ্রবি প্রতিনিধি
  ০৬ ডিসেম্বর ২০২৩, ১৫:০০

আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস-২০২৩ উপলক্ষে র‍্যাপিড রেসপন্স বিডি আয়োজিত কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে। সেখানে অসংখ্য অংশগ্রহণকারীর মধ্য থেকে দশজনকে বিজয়ী ঘোষণা করা হয়। সেরা দশে রয়েছেন টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) অর্থনীতি বিভাগের শিক্ষার্থী সুজন চন্দ্র দাস।

গত সোমবার রাত ৮ টায় অনলাইনে শুরু হওয়া এ কুইজ প্রতিযোগিতা চলে রাত ১০ টা পর্যন্ত। মোট ৪০টি প্রশ্নের উত্তর দিয়েছেন অংশগ্রহণকারীরা। ৫ই ডিসেম্বর রাত ৮ টায় অনলাইন মিটিংয়ের মাধ্যমে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। বিজয়ীদের মধ্যে নবম স্থানে রয়েছেন মাভাবিপ্রবি শিক্ষার্থী সুজন চন্দ্র দাস।

অনুষ্ঠানে অতিথি হিসেবে ছিলেন র‍্যাপিড রেসপন্স বিডি’র উপদেষ্টা ও বাংলাদেশ কৃষি ব্যাংক ময়মনসিংহ বিভাগের মহাব্যবস্থাপক জামিল আহমেদ এবং র‍্যাপিড রেসপন্স বিডি’র উপদেষ্টা ও এখন টিভি ময়মনসিংহের ব্যুরো প্রধান হারুন-অর-রশিদ। আরো উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক তাসফিক হক নাফিও।

র‍্যাপিড রেসপন্স বিডি কর্তৃক আয়োজিত কুইজ প্রতিযোগিতা, ফটো কনটেস্ট প্রতিযোগিতা ও তারুণ্যের জলবায়ু ভাবনা সেশনের প্রতিযোগিতাসহ সকল অনুষ্ঠানের বিজয়ী ঘোষণা করেন সংস্থার মানবসম্পদ কর্মকর্তা ও প্রশিক্ষণ বিভাগের ডিরেক্টর মো: আবু রায়হান।

আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস উপলক্ষ্যে স্বেচ্ছাসেবী মিলনমেলা ও সাংস্কৃতিক সন্ধ্যা আয়োজন করা হয়। এই অনুষ্ঠানটি সঞ্চালনায় করেন ক্লাইমেট চেঞ্জ প্রিভেনশন ডিপার্টমেন্ট - এর পরিচালক ফাহমিদা আক্তার সায়মা।

মানবসম্পদ কর্মকর্তা ও প্রশিক্ষণ বিভাগের ডিরেক্টর মো: আবু রায়হান জানান, বিজয়ীদের সাথে যোগাযোগ করা হচ্ছে দ্রুত তাদের ঠিকানায় পাঠিয়ে দেয়া হবে আকর্ষণীয় পুরস্কার।

বিজয়ী সুজন চন্দ্র দাস বলেন, “আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস উপলক্ষে র‍্যাপিড রেসপন্স বিডি’র এটি খুবই চমৎকার একটি আয়োজন। প্রত্যেক মানুষের উচিৎ স্বেচ্ছাসেবামূলক কাজে এগিয়ে আসা। এই কাজগুলোর সহজেই মানুষের সাথে মেশা যায় এবং মানুষের উপকার যায়। আমি, আমার বিশ্ববিদ্যালয়ে এইসব কাজে জড়িত এই কাজগুলো করতে অনেক ভালো লাগে।

র‍্যাপিড রেসপন্স বিডি, দক্ষতা উন্নয়ন মূলক একটি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান। যারা সাধারণ সময়ে দুর্যোগ ও দূর্ঘটনার সংখ্যা ও ক্ষয়ক্ষতি হ্রাস নিয়ে সমাজিক সচেতনতা মূলক কার্যক্রম পরিচালনা করে। দুর্যোগকালীন ও দুর্যোগ পরবর্তী সময়ে উদ্ধার অভিযান ও দূর্যোগ ব্যবস্থাপনায় দ্বায়িত্বপ্রাপ্ত কর্তৃপক্ষ কে সহযোগিতা করে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে