শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

যবিপ্রবিতে রোভার স্কাউটদের তাঁবুবাস ও দীক্ষা গ্রহণ সম্পন্ন

যবিপ্রবি প্রতিনিধি
  ২০ ডিসেম্বর ২০২৩, ১৯:০৭

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) রোভার স্কাউট গ্রুপের বার্ষিক তাঁবুবাস, দীক্ষা গ্রহণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 'সুন্দর জীবনের জন্য স্কাউটিং' স্লোগানকে ধারণ করে ১৮ ডিসেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে শুরু হওয়া তাঁবুবাস ও দীক্ষা গ্রহণ শেষে বুধবার (২০ ডিসেম্বর) দুপুর ১ টায় বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল ক্লাসরুমে আলোচনা সভার মাধ্যমে শেষ হয়। যবিপ্রবি রোভার স্কাউট গ্রুপের বার্ষিক এ আয়োজনের নেতৃত্ব দেন যবিপ্রবির ইউনিট লিডার ও সম্পাদক মোঃ আব্দুল ওয়াহেদ।

দীক্ষা গ্রহণের অংশ হিসেবে আজ (বুধবার) দুপুরে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনের উপস্থিতিতে রোভার স্কাউটের সকল সদস্যকে প্রথমে স্কাউট ব্যাজ পরিয়ে দেন যবিপ্রবি রোভার স্কাউট গ্রুপের ইউনিট লিডার ও সম্পাদক মোঃ আব্দুল ওয়াহেদ। এরপর সকল সদস্যকে রোভার স্কাউটের স্কার্ফ পরিয়ে দেন যবিপ্রবি রোভার স্কাউট গ্রুপের সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন। একই সাথে সকল সদস্যকে স্কাউটের শপথ বাক্য পাঠ করান ইউনিট লিডার মোঃ আব্দুল ওয়াহেদ।

স্কাউটের মাঠ কার্যক্রম শেষে যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের ভার্চুয়াল ক্লাসরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, সুন্দর জীবন গড়তে হলে অবশ্যই ভালো মানুষ হতে হবে। সততা শুধুমাত্র একটি শব্দ নয়, তোমাকে অবশ্যই এর জন্য সকল নিয়মকানুন মেনে চলতে হবে। যখন তুমি কোন সংগঠনের অধীনে শপথবদ্ধ হবে তখন তোমার অবশ্যই সকল নিয়মকানুন মেনে চলতে হবে। বিশ্ববিদ্যালয় শুধুমাত্র পড়াশুনার ও গবেষণার জায়গা নয় বরং একজন আলোকিত মানুষ হওয়ার জায়গা, যাকে দেশ ও জাতি চায়। আমি যবিপ্রবির রোভার স্কাউট গ্রুপকে শুভকামনা জানাচ্ছি।

যবিপ্রবির রোভার স্কাউট গ্রুপের ইউনিট লিডার ও সম্পাদক মোঃ আব্দুল ওয়াহেদের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন যবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আনিছুর রহমান। এছাড়াও বক্তব্য রাখেন খুলনা রোভার স্কাউটের নেতা প্রতিনিধি অধ্যাপক মোঃ শহীদুল ইসলাম ও পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট সম্পাদক মোঃ আবু হানিফ।

উক্ত অনুষ্ঠানে যবিপ্রবি রোভার স্কাউট গ্রুপের সদস্যরা উপস্থিত ছিলেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে