মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

১০ কোটি টাকার অনিয়ম: অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা কারাগারে

সাঁথিয়া/পাবনা প্রতিনিধি
  ২৬ এপ্রিল ২০২৪, ১৪:১৫
আপডেট  : ২৬ এপ্রিল ২০২৪, ১৮:৪৭
ছবি-যায়যায়দিন

পাবনার সাঁথিয়া উপজেলার অগ্রণী ব্যাংক কাশিনাথপুর শাখায় প্রায় সাড়ে ১০ কোটি টাকার অনিয়মের অভিযোগে গ্রেপ্তার ৩ কর্মকর্তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ।

শুক্রবার (২৬ এপ্রিল) দুপুরে তাঁদের নিয়ে থানা থেকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন তাঁদের বিরুদ্ধে অভিযোগ করেছে ব্যাংক কর্তৃপক্ষ। এর পরিপ্রেক্ষিতে একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। সেই জিডির ভিত্তিতে ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় তাঁদের তিনজনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

ওসি আরও বলেন, আর্থিক অনিয়ম হওয়ায় এ বিষয়ে মামলা দায়েরসহ পরবর্তী আইনি পদক্ষেপ নেবে দুদক। এদিকে আটক তিন ব্যাংক কর্মকর্তাকে আদালতে হাজির করা হলেও তাদের পরিবার বা স্বজনরা জামিনের আবেদন করেননি বলে জানা যায়।

এর আগে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) অগ্রণী ব্যাংকের রাজশাহী বিভাগীয় অফিস থেকে পাঁচ সদস্য বিশিষ্ট একটি পরিদর্শন টিম সাঁথিয়ায় উপজেলার কাশিনাথপুর শাখায় যায়। সেখানে টাকার হিসাবের সময় ১০ কোটি ১৩ লাখ ৬২ হাজার ৩৭৮ টাকা আর্থিক অনিয়ম ধরা পড়ে।

এ বিষয়ে ওই শাখার ব্যবস্থাপক (সিনিয়র প্রিন্সিপাল অফিসার) হারুন বিন সালাম, ক্যাশ অফিসার সুব্রত চক্রবর্তী ও সিনিয়র অফিসার আবু জাফরকে অভিযুক্ত করে সাঁথিয়া থানায় অভিযোগ দেন তাঁরা। পরে পুলিশ বৃহস্পতিবার মধ্যরাতে তাঁদের তিনজনকে আটক করে।

পরিদর্শনে আসা অগ্রণী ব্যাংকের রাজশাহী সার্কেলের জেনারেল ম্যানেজার আফজাল হোসেন বলেন, ‘আমরা নিয়মিত পরিদর্শনের অংশ হিসেবে ওই ব্যাংকে গিয়ে টাকার বড় রকমের অনিয়ম পেয়েছি। তাঁরা তিনজন টাকার হিসাব দিতে পারেননি। তাই পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। পরে বাংলাদেশ ব্যাংক ও অগ্রণী ব্যাংকের প্রধান কার্যালয় পুরো ঘটনা অধিকতর তদন্ত করে দেখবে কীভাবে কী কারণে এত টাকার ঘাপলা হয়েছে। এর পেছনে আর কেউ আছে কি না।’

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে