শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

মাভাবিপ্রবিতে "অফিস ব্যাবস্হাপনা ও বার্ষিক কর্মসম্পাদন চুক্তি শীর্ষক" সেমিনার 

মাভাবিপ্রবি প্রতিনিধি
  ২৪ ডিসেম্বর ২০২৩, ১৭:২২

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাস্যুরেন্স সেল (আইকিউএসি) এর উদ্যোগে আয়োজিত "অফিস ব্যাবস্থাপনা ও বার্ষিক কর্মসম্পাদন চুক্তি" শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৪ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের তৃতীয় একাডেমিক ভবনের সেমিনার রুমে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো ফরহাদ হোসেনের সভাপতিত্বে , সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. মোঃ আবু তাহের।

আইকিউএসি'র পরিচালক অধ্যাপক ড. মোঃ মাহবুবুল হকের সঞ্চালনায় সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ আর এম সোলাইমান ও কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোঃ সিরাজুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মোহা. তৌহিদুল ইসলাম।

প্রধান আলোচক বলেন, চেতনায় মুক্তি যুদ্ধ থাকবে, কর্মে বঙ্গবন্ধুর আদর্শ থাকবে তাহলেই আমরা নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছাতে পারবো। বিশ্বিবদ্যালয় হচ্ছে জ্ঞান সৃষ্টি, জ্ঞান বিতরণ ও জ্ঞান অর্জন সেন্টার। এর জন্য গবেষণার কোন বিকল্প নেই। এ কারণে বিশ্ববিদ্যালয়ের গবেষণার কার্যকর নীতি ঠিক করতে হবে। সেই নীতির আলোকে শিক্ষক ও শিক্ষার্থীকে সম্মিলিত গবেষণা করে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

স্বচ্ছতা জবাবদিহিতা ও নিয়মানুবর্তিতার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রতিটি শিক্ষক কর্মকর্তা ও কর্মচারি দায়ী থাকবেন।

সেমিনারে অংশগ্রহন করেন বিশ্ববিদ্যালয়ের সকল ডিন, বিভাগের চেয়ারম্যান, সকল শিক্ষক, সকল অফিস প্রধান এবং সকল অফিসের একজন করে কর্মকর্তা।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে