সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বিশ্ববিদ্যালয় দিবসে বর্ণিল আয়োজনে সাজবে যবিপ্রবি 

যবিপ্রবি প্রতিনিধি
  ১৯ জানুয়ারি ২০২৪, ১৯:০২

২৫ জানুয়ারি বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষ্যে নানা কর্মসূচির ঘোষণা দিয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) প্রশাসন। গত ১৭ জানুয়ারি ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মোঃ আলম হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ২৫ জানুয়ারি যবিপ্রবি দিবস পালন ও নানান কর্মসূচি আয়োজনের ঘোষণা করা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঐদিন বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ রাস্তায় শিক্ষার্থী কর্তৃক আল্পনা আঁকা, জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, আনন্দ শোভাযাত্রা, কেক কাটা, স্যার জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের সামনে পিঠা উৎসব, সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানান কর্মসূচির মধ্য দিয়ে দিনটি উৎযাপন করবে যবিপ্রবি।

২৫ জানুয়ারির প্রথম প্রহরে বিশ্ববিদ্যালয়ের বাস্কেটবল মাঠে সকল শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতিতে আতশবাজি ও ফানুস উড়ানোর মধ্য দিয়ে দিবসটির উদ্ভোধন করবে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন। এদিকে বিশ্ববিদ্যালয় দিবসকে কেন্দ্র করে আলোকসজ্জায় সজ্জিত হচ্ছে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকসহ বিভিন্ন ভবন।

এছাড়াও যবিপ্রবি দিবসে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্যালারীতে বেলা সাড়ে এগারোটায় 'বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়ন, অর্জন এবং ভবিষ্যত পরিকল্পনা' বিষয়ক সেমিনার ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে