সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

খুবিতে 'মাইন্ড দা হ্যাক' প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

খুবি প্রতিনিধি
  ২১ জানুয়ারি ২০২৪, ১৪:০০

খুলনা বিশ্ববিদ্যালয় ক্যরিয়ার ক্লাবের উদ্যোগে খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) কেস অন কোয়ালিটি এডুকেশন 'মাইন্ড দা হ্যাক' অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত শিক্ষার্থীদের অংশগ্রহণে এ প্রতিযোগিতাটির শেষ পর্ব অনুষ্ঠিত হয়। শনিবার (২০ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে এ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠিত হয়।

এদিন প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয় ছাত্রবিষয়ক পরিচালক (চলতি দায়িত্ব) মোহম্মদ রকিবুল হাসান সিদ্দিকী এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক মোহম্মদ শরিফুল ইসলাম।

প্রতিযোগিতার আলোচ্য বিষয় হিসাবে রাখা হয় গুনগত শিক্ষা, গ্ৰামীণ শিক্ষার্থীদের সমস্যা, শিক্ষাক্ষেত্রে সুযোগ , শিক্ষা ও সীমাবদ্ধতা এবং এসকল কঠিন পরিস্থিতি মোকাবেলায় সঠিক সমাধান। প্রতিযোগিতায় বিচারক হিসেবে ছিলেন মোহাম্মদ আব্দুল কাইয়ুম, হেড অফ কমিউনিকেশন, ইউএনডিপি, বাংলাদেশ এবং ফারহানা আক্তার, টেক ইনোভেশন স্পেসালিস্ট, আনসাং হিরোস, ভেঞ্চার ফর হিউম্যানিটি।

উক্ত প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছেন হয়েছে টিম 'lab Rats' এর নিশাত জাহান নাদিরা, সুমাইয়া আফরিন অর্থি, জারিন তাসনিম ও তুর্য সাহা এবং রানার্সআপ হয়েছে টিম 'The Fix It Force' এর ইমন কাজী, জি.এম. রাকীব, শিউলী চাকমা।

এছাড়া অনুষ্ঠানের কী-নোট স্পিকার হিসেবে ছিলেন ১০ মিনিট স্কুলের জনপ্রিয় কোর্স ইনস্ট্রাক্টর সাদমান সাদিক। তিনি ছাত্রজীবনে থাকাকালীন কিভাবে ভবিষ্যতের নীলনকশা আঁকতে হয় সেসব বিষয়াদি নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের সভাপতি শাহারিয়ার ইসলাম। তিনি বলেন, 'আমরা আশাকরি খুলনা বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের আয়োজিত মাইন্ড দ্যা হ্যাক প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীরা নিজেদের চিন্তন ক্ষমতাকে আরো শাণিত করে বাস্তব জীবনে নানা সমস্যা সমাধানে এগিয়ে থাকবে।আশাকরি ভবিষ্যতেও কাজের এ ধারা অব্যাহত থাকবে।'

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে