সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

নেকাব না খোলা ইবির সেই ছাত্রীর ভাইভা শনিবার 

ইবি প্রতিনিধি
  ২৪ জানুয়ারি ২০২৪, ১০:০৭

নেকাব খুলতে অসম্মতি জানানোয় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) হিউম্যান রিসোর্স ম্যানেজম্যান্ট বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের এক ছাত্রীর ভাইভা নেয়নি বোর্ডের শিক্ষকরা। এর প্রতিবাদে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেন শিক্ষার্থীরা। এসময় তারা ওই ছাত্রীকে ভাইভা পরীক্ষায় অংশগ্রহণ করতে না দেওয়া ও পোশাকের স্বাধীনতায় হস্তক্ষেপ করায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানায়। তবে এবার ভুক্তভোগী ছাত্রীকে পুনরায় ভাইভার জন্য ডেকেছে ওই বিভাগ। মঙ্গলবার বিভাগের সভাপতি শিমুল রায় এ তথ্যটি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, উপাচার্যের নির্দেশে ২৩ জানুয়ারি তাকে ভাইভার জন্য ডাকা হয়। কিন্তু তার ক্যাম্পাসে আসতে দেরি হওয়ায় আগামী শনিবার (২৭ জানুয়ারি) ভাইভার তারিখ নির্ধারণ করা হয়েছে।

এ বিষয়ে ভুক্তোভোগী ছাত্রী বলেন, এ বিষয়ে ম্যাম ফোন করেছিলেন। তিনি আমাকে আগামী শনিবার ভাইভার জন্য যেতে বলেছেন। শনিবার আমি ভাইভা দিতে যাব।

উল্লেখ্য, গত ১৩ ডিসেম্বর হিউম্যান রিসোর্স ম্যানেজম্যান্ট বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের ১ম বর্ষের ভাইভায় নেকাব পরে অংশ নেয় এক ছাত্রী। এ সময় ভাইভা বোর্ডের শিক্ষকরা তার পরিচয় নিশ্চিতের জন্য নেকাব খুলতে বলেন। এ সময় ওই ছাত্রী নেকাব খুলতে অস্বীকৃতি জানান এবং প্রয়োজনে নারী শিক্ষকদের মাধ্যমে তার পরিচয় নিশ্চিত করতে অনুরোধ করেন। কিন্তু তাকে ভাইভা বোর্ডের সকল সদস্যদের সামনে নেকাব খুলতে বলেন শিক্ষকরা। পরে নেকাব না খোলায় তার ভাইভা নিতে অস্বীকৃতি জানান শিক্ষকরা।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে