রোববার, ০৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

পবিপ্রবিতে ইএসডিএম অনুষদের "একাডেমিক ইভেন্ট এন্ড একটিভিটিস-২০২৪” অনুষ্ঠিত

পবিপ্রবি প্রতিনিধি
  ২৪ জানুয়ারি ২০২৪, ২০:০৭
পবিপ্রবিতে ইএসডিএম অনুষদের "একাডেমিক ইভেন্ট এন্ড একটিভিটিস-২০২৪” অনুষ্ঠিত

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পরিবেশ বিজ্ঞান ও দূর্যোগ ব্যবস্থাপনা অনুষদের ( ইএসডিএম) আয়োজনে "একাডেমিক ইভেন্ট এন্ড একটিভিটিস-২০২৪” অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানটি মঙ্গলবার (২৩ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে আয়োজিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আলী। এ ছাড়াও পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা অনুষদের ডিন প্রফেসর ড. নুরুল আমিন, সহযোগী অধ্যাপক মোঃ তরিকুল ইসলাম সহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষক-শিক্ষিকাবৃন্দ উক্ত আয়োজনে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে সহযোগী অধ্যাপক মোঃ তরিকুল ইসলাম নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে একাডেমিক নিয়মকানুন ও অনুষদের কার্যক্রমের উপরে একটি প্রেজেন্টেশন প্রদান করেন। এতে নবীন শিক্ষার্থীরা একাডেমিক ও বিশ্ববিদ্যালয়ের যাবতীয় নিয়ম নীতি সম্পর্কে সার্বিক ধারণা লাভ করতে পারে। পরে নবীনদের ক্রেস্ট ও উপহার সামগ্রী দিয়ে বরণ করে নেওয়া হয়।

এ সময় বিশেষ অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আলী বলেন- "পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা অনুষদ এখন অনেকদূর এগিয়ে গেছে। পড়াশোনা ও সংস্কৃতিতে তারা সবসময়ই ভালো করে এসেছে এবং ভবিষ্যতে আরও অনেক ভাল করবে বলে আমি আশাবাদী।”

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত শিক্ষার্থীদের র‍্যাগিং থেকে বিরত থাকার নির্দেশ দেন এবং র‍্যাগিং'র মতো ঘৃণ্য অপরাধের পুনরাবৃত্তি যেন না ঘটে সেই উদ্দেশ্যে র‍্যাগিং বিরোধী শপথ বাক্য পাঠের নির্দেশনা প্রদান করেন। পরবর্তীতে অধ্যাপক ড. মো: নুরুল আমিন শিক্ষার্থীদেরকে উপাচার্যের লিখিত র‍্যাগিং বিরোধী শপথ বাক্য পাঠ করান।

পরবর্তীতে ইএসডিএম ক্লাবের ৩য় কার্যকরী কমিটির সাধারণ সম্পাদক শাহজাহান শেখ কোষাধ্যক্ষের রিপোর্ট প্রদান করেন এবং ক্লাবের প্রধান উপদেষ্টা প্রফেসর ড. মো: নুরুল আমিন ৪র্থ কার্যকরী কমিটি প্রকাশ করেন। এ সময় ৪র্থ কার্যকরী কমিটির সভাপতি মোঃ পারভেজ ও সাধারণ সম্পাদক উলফাত রাব্বানী হাসিবের কাছে দ্বায়িত্ব হস্তান্তর করা হয়। এরপর সভাপতি জুবাইর হাওলাদারের তার সমাপনী বক্তব্য প্রদান করেন। পরবর্তীতে এক মনোরম সাংস্কৃতিক আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শেষ হয়।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে