শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

হাবিপ্রবি ছায়া জাতিসংঘের নেতৃত্বে সাদমান-শাকিল

হাবিপ্রবি প্রতিনিধি
  ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৪৪

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর ছায়া জাতিসংঘের (এইচএসটিএইমুনা) নতুন কার্যনির্বাহী কমিটি ২০২৩-২৪ এর সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের পরিসংখ্যান বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী সাদমান সাকিব রাশিক মনি ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী আহমেদ শাকিল।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সংগঠনটির উপদেষ্টা প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার ও বিদায়ী সভাপতি হাসিবুল হোক রৌদ্র স্বাক্ষরিত একটি এক বিজ্ঞপ্তিতে জানানো হয়। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, আগামী ৭ কর্মদিবসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে।

নতুন কার্যনির্বাহী কমিটির সভাপতি সাদমান সাকিব রাশিক বলেন, আমাদের নতুন কমিটিতে আমরা সৃজনশীলতা মনন বিকাশে একটি নেতৃত্বপূর্ণ সমাজ ও বিশ্ব গড়ে তুলতে সব ধরনের জটিল বৈশ্বিক সমস্যা নিরূপণে নতুন উদ্যমে কাজ করতে যাচ্ছি সকল সদস্যদের নিয়ে। আশা করি সকল নতুন সদস্যদের মধ্যে সেই সৃজনশীলতা কাজে লাগিয়ে একটি প্রগতি সূচনা করতে পারব সকল নতুন কমিটির সদস্যদের সহযোগিতায়।

সংগঠনটির নবনির্বাচিত সাধারণ সম্পাদক আহমেদ শাকিল বলেন "প্রতিষ্ঠালগ্ন থেকে আমাদের হাবিপ্রবি ছায়া জাতিসংঘ সংস্থা সারা বাংলাদেশে যেমন শুনাম কামিয়েছে, আমারা সেইধারা অব্যহত রেখে শুধু বাংলাদেশে নয় বহির্বিশ্বেও তা ছড়িয়ে দিতে চাই।"

উল্লেখ্য, হাবিপ্রবি ছায়া জাতিসংঘ সংগঠন (এইচএসটিউমুনা) ২০১৭ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকেই জাতিসংঘের অনুকরণের মাধ্যমে তরুণদের মাঝে বৈচিত্র্য, বিশ্বায়ন এবং নেতৃত্ব দানের মাধ্যমে আজকের বিশ্বকে উন্নত বিশ্বে পরিণত করার জন্য উপযুক্ত পরিবেশ তৈরির লক্ষ্যে কাজ করে যাচ্ছে সংগঠনটি। এইচএসটিউমুনা বাংলাদেশের বিশ্ববিদ্যালয় পর্যায়ে ছায়া জাতিসংঘ অনুশীলনের অন্যতম একটি নাম। উত্তরবঙ্গের ছায়া জাতিসংঘের পথিকৃৎ এই সংগঠনটি। এখন পর্যন্ত বৃহৎ পরিসরে ২০১৮ সালে রিজিওনাল সামিট, ২০১৯ এবং ২০২২ সালে আন্তর্জাতিক ছায়া জাতিসংঘ সম্মেলনের আয়োজন করেছে এইচএসটিউমুনা। যাতে অংশগ্রহণ করেছে দেশ-বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে