রোববার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
walton

পরীক্ষায় নকল করায় নোবিপ্রবির ৪ শিক্ষার্থী বহিষ্কার

নোবিপ্রবি প্রতিনিধি
  ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৪৫

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(নোবিপ্রবি) বিভিন্ন শিক্ষাবর্ষের টার্ম পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ৪ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বিশ্ববিদ্যালয় হতে বহিষ্কার করা হয়েছে।

বুধবার( ২৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দফতর বহিষ্কারের বিষয়টা নিশ্চিত করেছে। রেজিস্ট্রার মো.জসীমউদ্দীন সাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, কর্তৃপক্ষের অনুমোদনক্রমে গত ০৭ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ অনুষ্ঠিত নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শৃংখলা বোর্ডের সভা-২০২৪/০১ এর সিদ্ধান্তক্রমে সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সম্প্রতি অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষাবর্ষের টার্ম পরীক্ষায় অসদুপায় অবলম্বনের কারণে নিম্নোক্ত শিক্ষার্থীদের বিভিন্ন মেয়াদে বিশ্ববিদ্যালয় হতে বহিষ্কার করা হলো।

বিজ্ঞপ্তি সুত্রে জানা যায়, এমআইএস স্নাতকোত্তরের ২০২১-২২ শিক্ষাবর্ষের এক ছাত্রীকে সংশ্লিষ্ট সেমিস্টারের সকল পরীক্ষা বাতিল সহ এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে, মাইক্রোবায়োলজি বিভাগের স্নাতকোত্তরের ২০২১-২২ শিক্ষাবর্ষের এক ছাত্রকে সেমিস্টারের সকল পরীক্ষা বাতিলসহ এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

বিজ্ঞপ্তি সুত্রে আরোও জানা যায়, কোর্সের পরীক্ষায় একে অপরের উত্তরপত্রে লেখে দেওয়ার অভিযোগে বাংলা বিভাগের স্নাতক ২০১৯-২০ শিক্ষাবর্ষের এক ছাত্রকে শৃঙ্খলা বোর্ড এর সিদ্ধান্তক্রমে সংশ্লিষ্ট সেমিস্টারের সকল পরীক্ষা বাতিলসহ এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে এবং একই অভিযোগে বাংলা বিভাগের এক ছাত্রীকেও এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে