শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

নারী দিবসে হাবিপ্রবিতে 'সি ইন্সপায়ারস'

হাবিপ্রবি প্রতিনিধি
  ০৯ মার্চ ২০২৪, ১১:৫০
ছবি-যাযাদি

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) নারী দিবস উপলক্ষে সেভ ইয়ুথ হাবিপ্রবি শাখা 'সি ইন্সপায়ার' নামে চিত্রাংকন ও রচনা লেখা প্রতিযোগিতার আয়োজন করে।

শুক্রবার (৮ মার্চ) বেলা ৩.৩০ মিনিটে সেভ ইয়ুথ হাবিপ্রবি শাখার পক্ষ থেকে চিত্রাঙ্কন ও গল্প লেখা প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। 'ইন্সপায়ারিং ওমেন, স্প্লেন্ডিড চেঞ্জ' স্লোগানকে সামনে রেখে 'সি ইন্সপায়ারস' নামক আয়োজনটিতে নারীরা তাদের পথচলার গল্প সবার সামনে তুলে ধরেন।

উক্ত আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান ও মানবিক অনুষদের ডীন অধ্যাপক ড. রোজিনা ইয়াসমিন লাকি এবং সভাপতিত্ব করেন সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক ফারহানা কামাল।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান ও মানবিক অনুষদের ডীন অধ্যাপক ড. রোজিনা ইয়াসমিন লাকি বলেন, নারীরা কখনো একা এগিয়ে যেতে পারে না। পুরুষের সাথে কাঁধে কাধ মিলিয়ে নারীদের এগিয়ে যেতে হবে। নারীর প্রতিবন্ধকতা নিজের কাছেই। নারী সবসময় 'পাছে লোকে কিছু বলে' মানসিকতার কাছেই বারবার হেরে গেছে। নারীদের সচেতন হতে হবে নিজেদের অধিকারের ব্যাপারে। নারীদের শিক্ষিত হতে হবে। একমাত্র তখনই নারীমুক্তি সম্ভব।

সেভ ইয়ুথ হাবিপ্রবি শাখার সভাপতি নুসরাত জাহান জেসি বলেন, নারীরাই আজ বিশ্বে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছে। সামনেও তাদের এই অগ্রগতি অব্যহত থাকবে। শুধু প্রয়োজন একটু উৎসাহ। বছরের একটা দিন নারীর জন্য পালন করা হয়। এই দিনটিকে ঘিরে সেভ ইয়ুথের এই আয়োজন। নারীরা নিজেরা সামনে এসে যেভাবে নিজেদের গল্পগুলো বলছে তা সত্যি অনুপ্রেরনার।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে