সোমবার, ০২ অক্টোবর ২০২৩, ১৮ আশ্বিন ১৪৩০
walton

প্রবাসীদের বৈধ পথে রেমিটেন্স প্রেরণের আহ্বান

কুয়েত প্রতিনিধি
  ১৩ মে ২০২৩, ২৩:১৪

কুয়েতে বাংলাদেশর ৫২তম মহান স্বাধীনতা ও জাতীর দিবস অনুষ্ঠানের আয়োজন করা হয়। বৃহস্পতিবার হোটেল ক্রাউন প্লাজায় কুয়েতে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বিভিন্ন দেশের কূটনীতিকদের সম্মানার্থে এক অভ্যর্থনা ও নৈশ ভোজ ও কেক কাটা দেশাত্মবোধক নৃত্য ও গানের আয়োজন করা হয়।

কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান, সহ দূতাবাসের কর্মকর্তারা অতিথিদের অভ্যর্থনা জানান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়েত সরকারের পররাষ্ট্র বিষয়ক উপমন্ত্রী আয়াদ আল আতিবী ।

কুয়েতে বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান বলেন আজকের এই রিসেপশন প্রোগ্রামে বন্ধু দেশে গুলো আসছে আমার বক্তব্যে ছিল আমরা যে আস্তে আস্তে উন্নতির দিকে এগিয়ে যাচ্ছি ২০৪১ সালের মধ্যে develop country হতে চাই,স্মার্ট বাংলাদেশ গড়তে চাই মেসেজটা তাদেরকে দিয়েছি ।

আমাদের যে ইনভেস্টমেন্টের পরিবেশের সৃষ্টি আছে আমাদের ১০০ ইকোনমিক জোন সহ অন্যান্য ইনভেস্টমেন্ট সেক্টর আছে । এই বিষয়ে বিশেষ করে তুলে ধরা এখানে যারা আছে আকৃষ্ট হয়, আমার বিশ্বাস আমরা যেভাবে উপস্থাপন করেছি দেশ সম্পর্কে আমার দরনা আমাদের দেশ সম্বন্ধে তাদের অনেক ধারণা বৃদ্ধি পাবে, তারা হয়তো অনেকেই ইন্টারেস্টেড হবে আমাদের দেশে গিয়ে ইনভেস্ট করার জন্য।

এ সময় রাষ্ট্রদূত আরো বলেন প্রবাসীদের ধন্যবাদ জানাতে চাই আপনাদের কষ্ট অর্জিত অর্থ রেমিটেন্স আকারে প্রেরণ করছেন, এটা আমাদের অর্থনীতির চাকাকে সচ্ছল রাখছে আমি অনুরোধ করবো আপনারা সব সময় বৈধ পথে রেমিটেন্স পাঠাবেন।

অনুষ্ঠানে কুয়েতে বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তা, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও কূটনীতিক, বাংলাদেশ মিলিটারি কন্টিনজেন্টের সদস্য, দেশ-বিদেশের সাংবাদিকসহ প্রবাসী সুধীজনেরা উপস্থিত ছিলেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
shwapno

উপরে