বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

কুয়েতে সেরাদলকে হারিয়ে বি বাড়িয়া একাদশের অবিস্মরণীয় জয়  

কুয়েত প্রতিনিধি
  ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:২১
ছবি: সংগৃহীত

২৫ এবং ২৬ ফেব্রুয়ারি কুয়েতের ৬৩ তম জাতীয় দিবস ও ৩৩ তম স্বাধীনতা দিবস। দিনটি স্মরণীয় করতে বাংলাদেশ ক্রিকেট এসোসিয়েশন কুয়েত এর উদ্যোগে এবং বাংলাদেশ প্রেসক্লাব কুয়েত এর সহযোগিতায় অনুষ্ঠিত হলো টি-১০ হালা ফেব্রুয়ারি ক্রিকেট টুর্নামেন্ট ২০২৪।

খেলায় প্রবাসী বাংলাদেশীদের মোট ১২টি দল অংশ নেয়। দুই দিনব্যাপী নকআউট খেলার গ্রান্ড ফাইনাল অনুষ্ঠিত হয় শুক্রবার আল রাই ক্রিকেট গ্রাউন্ডে। ক্রিকেট এসোসিয়েশন এর সভাপতি জাহাঙ্গীর খান পলাশ এর সভাপতিত্বে সাধারন সম্পাদক মোয়াজ্জেম হোসন এর পরিচালনায় এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আল রাই পৌরসভার কর্মকর্তা মোহাম্মদ নাহার আল মোতাইরী, আবদুল আজীজ আল জাহাবী, বাংলাদেশ প্রেসক্লাব কুয়েত এর সভাপতি মঈন উদ্দিন সরকার সুমন, ট্রফি স্পন্সর মোঃ সারোয়ার, মাঠ পরিচালনা কমিটির কাসাদুল, ফকরুল ইসলাম, আবুল হাসেম, আলম, হানিফ, শহীদুল ইসলাম। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুয়েতে বসবাসরত বাংলাদেশি বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ। খেলার ধারাভাষ্য দেন হাসান কামাল। কুয়েতে প্রবাসী বাংলাদেশী ক্রিকেট দলে সবচেয়ে অভিজাত এবং শক্তিশালি ক্রিকেট দল হিসেবে পরিচিত আই আই ওয়াই। এই দলকে পরাজিত করে অবিস্মরণীয় ঐতিহাসিক জয় পেল বি বাড়ীয়া একাদশ।

ফাইনাল খেলার টসে জিতে প্রথমে বেটিং করেন আই আই ওয়াই। চার উইকেটে ১২৩ রান তুলে স্কোর বোর্ডে। ১২৪ রানের টার্গেট নিয়ে মাঠে নামে বি বাড়িয়া একাদশ । চার উইকেট হারিয়ে নয় ওভার পাঁচ বলে ১১৯ রান নিলে, অবশেষে লাষ্ট বলে ছক্কা মেরে জয়ের শিরোপা অর্জন করে বি বাড়িয়া একাদশের। সর্বোচ্চ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন সাব্বির।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে