বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

পর্তুগালে বিএনপির ইফতার মাহফিল

পর্তুগাল প্রতিনিধি
  ২৭ মার্চ ২০২৪, ১২:১১
ছবি-সংগৃহিত

পর্তুগালের রাজধানী লিসবনের স্থানীয় একটি রেস্টুরেন্ট পর্তুগাল বিএনপির আয়োজনে পর্তুগালে মহান স্বাধীনতা দিবস এবং পবিত্র রামাদান মাস উপলক্ষে এক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

পর্তুগাল বিএনপির আহবায়ক আবু ইউসুফ তালুকদারের সভাপতিত্বে ও সদস্য সচিব ছায়েফ আহমেদ সুইট এর সঞ্চালনায় পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন আহবায়ক কমিটির সদস্য মো: জুবেল আহমদ ও আহবায়ক কমিটির সদস্য কাজী মইনুল ইসলামের পরিবেশনায় জাতীয় সংঙ্গীত পরিবেশন করে আহবায়ক কমিটির সদস্য মোশাররফ হোসেন সুমনের শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে উক্ত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসন এর অন্যতম উপদেষ্টা জনাব মাহিদুর রহমান।

প্রধান অতিথি তার বক্তব্যের প্রথমেই নবগঠিত আহবায়ক কমিটির নেতৃবৃন্দকে অভিনন্দন জানান। এবং তিনি বলেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান হলেন বাংলাদেশের স্বাধীনতার ঘোষক, তিনি বলেন ‘১৯৭১ সালের ২৫শে মার্চ পাকিস্তানের হানাদার বাহিনী এই দেশের সাধারণ জনগণের উপর হামলা চালিয়েছিলো। আমরা স্মরণ করি ওই দিন ২৫শে মার্চ রাতে যখন জাতির কাছে পথ দেখানোর কোনো নেতা ছিলোনা তখন একজন মেজর জেনেরেল সাহস করে এগিয়ে এসে বাংলাদেশের মানুষের মনে সাহস জুগিয়ে স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জাতীয় নির্বাহী কমিটি বিএনপির আন্তর্জাতিক সম্পাদক জনাব আনোয়ার হোসেন খোকন তিনি তার বক্তব্যে বলেন পর্তুগাল বিএনপি এখন নতুন মাত্রায় কেন্দ্রের সাথে সম্পৃক্ত হয়েছে। পর্তুগাল বিএনপির নবনির্বাচিত আহবায়ক আবু ইউসুফ তালুকদার ও নবনির্বাচিত সদস্য সচিব ছায়েফ আহমেদ সুইটের নেতৃত্বে পর্তুগালে সুন্দর একটি পুর্নাঙ্গ কমিটি হবে বলে আশা প্রকাশ করেন। তিনি বলেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান সহ সকল বীর শহীদের প্রতি শ্রদ্ধা জানান এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করেন।

এছাড়া আরও বক্তব্য রাখেন সাবেক ছাত্রদল অর্গানাইজেশনের ইউরোপের প্রতিষ্ঠাতা সভাপতি আবু জাফর রাসেল,পর্তুগাল বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক কাজল আহমেদ ,যুগ্ম আহবায়ক শেখ খালেদ আহমেদ মিনহাজ,সাইফুল হক, আজমল আহমদ,শামসুজ্জামান জামান,মোঃ আব্দুল হাকিম মিনহাজ,যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান ( শাহ জামাল), যুগ্ম আহ্বায়ক এম কে নাসির,যুগ্ম আহ্বায়ক মোঃ দিলোয়ার আহমেদ রাফি,যুগ্ম আহ্বায়ক মাহফুজুল আলম সোহাগ।

আহবায়ক কমিটির সদস্য শাহাব উদ্দীন,মোয়াজ্জেম হোসেন কায়েস,যুবদল নেতা মহিন উদ্দিন,ইমদাদুর রহমান (স্বপন), সেচ্ছাসেবক দলের সদস্য সচিব মোঃ সুজন মিয়া, মোঃ রিয়াজ উদ্দিন,কাজী ইব্রাহিম (ইবু),মরতুজ আলী,

পর্তুগাল বিএনপির আহবায়ক আবু ইউসুফ তালুকদার বলেন ইনশাআল্লাহ শীগ্রই পর্তুগাল বিএনপির সুন্দর একটি পূর্নাঙ্গ কমিটি গঠন করা হবে যে কমিটি হবে ইউরোপের মধ্যে একটি শক্তিশালী ইউনিট, সদস্য সচিব ছায়েফ আহমেদ সুইট বলেন পর্তুগালে বসবাসরত বিএনপির নেতৃবৃন্দের মতামতের ভিত্তিতে আগামী দিনের পর্তুগাল বিএনপি গঠন করা হবে, আজকের অনুষ্ঠানকে সফল করার জন্য বিএনপি, যুবদল, সেচ্ছাসেবক দলের সবাইকে উপস্থিত হওয়ার আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন নবগঠিত আহবায়ক কমিটির সদস্য সাইদুল ইসলাম, কবির আহমেদ খান, লিটন মিয়া, তোফায়েল আহমেদ, সোহেল আহমেদ ,আব্দুল লতিফ কয়েস ,জুবেল আহমেদ ,জায়েদ আহমেদ, জামিল আহমদ, আখলাক আহমদ, এম. এ ডিজু, মিসবাহ উদ্দিন, কিংস হোসাইন ,যুবনেতা তানবির তারেক ,মাসুম আহমদ, জাকির আহমদ সাবেক ছাত্রদল অর্গানাইজেশন পর্তুগাল শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ আমান সাংগঠনিক সম্পাদক সাদিকুজ্জামান জিতু ,সানি সুমন, দিলদার মিয়া প্রমুখ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে