বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

পর্তুগালে সাবেক ছাত্রদল নেতাদের ইফতার মাহফিল

পর্তুগাল প্রতিনিধি
  ২৮ মার্চ ২০২৪, ১২:১০
ছবি-যায়যায়দিন

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে পর্তুগালের রাজধানী লিসবনের বাঙ্গালী অধ্যুষিত মাতৃ মনিজের স্হানীয় একটি রেষ্টুরেন্টে সাবেক ছাত্রদল অর্গানাইজেশন পর্তুগাল শাখার আয়োজনে এক আলোচনা সভা ও ইফতারের আয়োজন করা হয়।

২৭ মার্চ বুধবার সংগঠনের সভাপতি মাহফুজুল আলম সোহাগের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ আমান ও এম এ ডিজুর যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে ছিলেন পর্তুগাল বিএনপির আহবায়ক ইউসুফ তালুকদার, প্রধান বক্তা হিসেবে ছিলেন সাবেক ছাত্রদল অর্গানাইজেশন ইউরোপ শাখার সভাপতি আবু জাফর রাসেল। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে ছিলেন পর্তুগাল বিএনপির সদস্য সচিব ছায়েফ আহমেদ সুইট, পর্তুগাল বিএনপির কাজল আহমেদ, শেখ খালেদ মিনহাজ, সাইফুল হক, আজমল আহমেদ, শামসুজ্জামান, হাকিম মিনহাজ, মিজানুর রহমান, এম.কে নাসির, দেলোয়ার হোসেন আহমেদ।

সভার শুরুতে কোরআন থেকে তিলাওয়াত করেন সংগঠনের জুবেল আহমদ। আলোচনা সভায় বক্তাগন বলেন আওয়ামীলীগ বরাবর মুক্তিযোদ্ধের ইতিহাস নিয়ে নতুন নতুন নাটক করছে আর ইতিহাস বিকৃতি করছে। দেশকে স্বাধীন করতে যারা প্রাণ দিয়েছে সকলের লক্ষ্য ছিলো দেশকে হানাদার মুক্ত করে একটি গনতন্ত্র দেশ গঠন হবে। কিন্তু বর্তমান সরকার দেশের মধ্যে বর্ণবাদ ছড়িয়ে দুই ভাগে মানুষকে ভাগ করে সাম্প্রদায়িকতা সৃষ্টির ষড়যন্ত্র করছে। ছাত্রদল লগি-বেইঠার রাজনীতিতে বিশ্বাস করে না, তবে দেশের মানুষের ভোটের অধিকার ফিরিয়ে না আনা পাওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবে।

ইফতার পূর্বে শহীদ প্রেসিডেন্ট জিয়ার রহমান, আরাফাত রহমান কোকো সহ সকল শহীদের রুহের মাগফেরাত ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করে দোয়া পরিচালনা করা হয়। আলোচনা ও ইফতারে আরো উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় নেতা ইন্জিনিয়ার নিরব খান,জামিল আহমদ, পর্তুগাল শাখার

সাদিকুজ্জামান জিতু, মঈনুদ্দিন, বিএনপি নেতা শাহাবুদ্দিন, শেখ রাসেল আহমদ টিপু, জায়েদ আহমদ, ফজলুল হক, আখলাক আহমদ, মোঃ মিসবাহ মিয়া, আকমল হোসেন মুন্না, মোঃ সাদী প্রমুখ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে