রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯

বিশ্বকাপে খোলামেলা পোশাক, গ্রেফতারে ভীত নন এই মডেল

যাযাদি ডেস্ক
  ৩০ নভেম্বর ২০২২, ১৪:১৬
ছবি: সংগৃহীত

চলমান কাতার বিশ্বকাপে পোশাকের ওপর কিছু বিধিনিষেধ আরোপ করেছে আয়োজক দেশটি। বিশ্বকাপ ফুটবল দেখতে আসা বিদেশি দর্শকদের খোলামেলা পোশাক এড়িয়ে চলতে বলেছে তারা। একইসঙ্গে তাদের মার্জিত পোশাক পরিধানের উপদেশ দিয়েছে কাতার কর্তৃপক্ষ।

তবে এসব বিধিনিষেধের তোয়াক্কা করছেন না সাবেক মিস ক্রোয়েশিয়া ইভানা নল। এই মডেল খোলামেলা পোশাকেই ঘুরে বেড়াচ্ছেন দেশটিতে। এতে ‘পোশাকবিধি’ না মানায় তিনি গ্রেফতারের ঝুঁকিতে আছেন বলে বিভিন্ন গণমাধ্যমের খবরে বলা হচ্ছে। তবে এতে ভীত নন বলে জানিয়ে দিয়েছেন ইভানা। একাধিক আন্তর্জাতিক গণমাধ্যমে উঠে এসেছে এ খবর।

এ প্রসঙ্গে ইভানা জানিয়েছেন, তিনি গ্রেফতার হওয়া নিয়ে ভীত নন। কারণ তার দ্বারা অন্যের ক্ষতি হচ্ছে না। এই মডেল আরও জানান, কাতারবাসী মোটেও তাকে ঘৃণা করছে না। বরং তারা তার সঙ্গে ছবি তুলে আনন্দিত হচ্ছেন। তাকে যদি নেতিবাচকভাবেই দেখত তাহলে তারা এভাবে তার সঙ্গে মিশত না।

এদিকে কাতারের ‘পোশাকবিধি’ নিয়ে স্পষ্ট কোনো নির্দেশনা দেয়নি ফিফা। ফিফার ওয়েবসাইটে লেখা আছে, ফুটবলভক্তরা কাতারে তাদের পছন্দের পোশাক পরতে পারেন। তবে দেশটির আইনকে সম্মান করতে হবে।

কাতার বিশ্বকাপে ক্রোয়েশিয়া প্রথম মাঠে নামে ২৩ নভেম্বর। ওই দিন প্রতিপক্ষ হিসেবে তারা পেয়েছিল মরোক্কোকে। ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছিল। এরপর ২৭ নভেম্বর কানাডার বিরুদ্ধে মাঠে নামে তারা। এদিন কানাডাকে হটিয়ে ৪-১ গোলে জয়ী হয় ক্রোয়েশিয়া।

যাযাদি/ সোহেল

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে