মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১

২৫ কেজি ওজন বাড়িয়ে ঋতাভরী বলছেন এটা একটা যন্ত্র...

যাযাদি ডেস্ক
  ০৯ মে ২০২৩, ১১:২৩
ফাইল ছবি

১২ মে ভারতের কলকাতায় মুক্তি পাবে ফাটাফাটি সিনেমাটি। তার আগে কথায় ফাটিয়ে দিচ্ছেন এই ছবির নায়িকা ঋতাভরী চক্রবর্তী। তিনি ছবির প্রচারে যেখানে যাচ্ছেন সেখানে সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলছেন। নিজের প্রসঙ্গে আবার ছবি নিয়ে। যে কথা নিয়ে চলছে হৈ চৈ।

জানা যায়, কলকতায় মুক্তিপ্রতীক্ষিত ‘ফাটাফাটি’ ছবির প্রচারে বেশ ব্যস্ত সময় পার করছেন এই ছবি মুল চরিত্রে অভিনয়ে কারী ঋতাভরী চক্রবর্তী। যে চরিত্রের তার ওজন পর্যন্ত বাড়াতে হয়েছে। তার চরিত্র ব্যতিক্রমী। এ প্রসঙ্গে তিনি বলেন ওজন বাড়িয়েছি শুধু মাত্র দর্শকদের কথা ভেবে।

ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমসকে সিনেমায় নিজের অভিনীত চরিত্র সম্পর্কে ঋতাভরী বলেন, ‘ওজন বাড়ানোর বিষয়টাও কিন্তু সোজা নয়। বেশ সমস্যা হয়েছে। ওটা অনেকের হয়তো স্বভাবিক ওজন, তবে আমার কিন্তু নয়। যেমন আমার পরিবারে আমার মাসিরই থাইরয়েডের সমস্যার কারণে অনেক ওজন, আমার মাসতুতো দিদিরও ওজন বেশি। তবে আমার তো কখনো সেটা ছিল না। আমার তাই শ্বাস নিতে সমস্যা হচ্ছিল, এনার্জি লেবেল পড়ে গিয়েছিল, তারপর সিঁড়ি দিয়ে ওঠা, মাটিতে বসলে ওঠা, খুব সমস্যা হতো। তবে ওজন না বাড়ালে আবার চরিত্রটা ঠিকভাবে ফুঁটিয়ে তুলতে পারতাম না। শুধুমাত্র দর্শকদের জন্য এই ত্যাগ। জানিনা তারা কিভাবে আমাকে গ্রহণ করবে।

তিনি বলেন, ওজন বেশি যাদের, তাদের হাঁটাচলা, ওঠাবসা সবই একটু আলাদা হয়। তাই এটা আমায় করতেই হতো। কারণ অভিনেত্রী হিসেবে শরীরটা আমার কাছে একটা যন্ত্র, সেটা ফুল্লরার জন্য ব্যবহার করতে পেরেছি। আমি খুশি।’

ঋতাভরী আরও বলেন, “অস্ত্রোপচারের ফলে আমার পাঁচ-ছয় কেজি ওজন তো বেড়েই ছিল। এটা সবাই জানে। তারপর ‘ফাটাফাটি’ করার জন্য আরও ১৯ কেজি বাড়াই। মোট ২০ কেজি বাড়াতে চেয়েছিলাম। সব মিলিয়ে ২৫ কেজি। ভাবা যায়! এগুলো তো ছিলই, তার ওপর চরিত্রের মতো করে তৈরির করার একটা বিষয় ছিল। আমি ছোট থেকেই খুব আত্মবিশ্বাস নিয়েই বড় হয়েছি। কিন্তু সিনেমার চরিত্র ফুল্লরার ক্ষেত্রে সেটা নয়। মুটকি, ঢেপসি, হাতি, এসব শব্দ শুনে বড় হয়েছে ফুল্লরা। তাই ওর এত আত্মবিশ্বাস নেই। পরে ধীরে ধীরে ও কীভাবে নিজেকে তৈরি করেছে, আত্মবিশ্বাস বাড়িয়েছে, সেটা এই সিনেমায় রয়েছে। আমাকেও ওই চরিত্রের মধ্যে ঢুকেই সে সময়টা কাটাতে হয়েছে। পুরোপুরি নিজেকে চরিত্রের জন্য তৈরি করতে হয়েছে।’

আগামী ১২ মে মুক্তি পাচ্ছে ঋতাভরী-আবির জুটির ‘ফাটাফাটি’। এতে আরও অভিনয় করেছেন সোমা চক্রবর্তী, স্বস্তিকা দত্ত। এটি পরিচালনা করেছেন অরিত্র মুখোপাধ্যায়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে