বুধবার, ২২ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সমুদ্রসৈকতে বিয়ে করলেন অভিনেত্রী

যাযাদি ডেস্ক
  ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ২০:১৬
সমুদ্রসৈকতে বিয়ে করলেন অভিনেত্রী

একদিকে ভালোবাসা দিবস ১৪ ফেব্রুয়ারি, অন্যদিকে এ দিনটিতেই যখন পড়ে আরেকটি বাংলা তারিখ ফাল্গুন তখন একই মুদ্রার এ পিঠ ও পিঠ হিসেবে দুটি উদ্যাপনের বিষয় হয়ে যায়। ভালোবাসা দিবস, আবার পহেলা ফাল্গুন তথা বসন্তের সূচনা। এ রঙিন, প্রেমময় দিনটিকে নিজের জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ দিনে রূপান্তর করে নিলেন অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া।

বিয়ে করেছেন তিনি। ১৪ ফেব্রুয়ারি কক্সবাজারের ইনানি সমুদ্রসৈকতে হয়েছে স্পর্শিয়ার বিয়ের আনুষ্ঠানিকতা। স্পর্শিয়া গণমাধ্যমকে জানান, তার বরের নাম সৈয়দ রিফাত নাওঈদ হোসেন। সিলেটের এ যুবক কাজ করছেন একটি বহুজাতিক প্রতিষ্ঠানে। দুই পরিবারের ঘনিষ্ঠজনদের উপস্থিতিতে হয়েছে তাদের বিয়ে। এর আগে মঙ্গলবার সম্পন্ন হয় স্পর্শিয়ার গায়ে হলুদ ও সংগীত অনুষ্ঠান। সেটাও আয়োজিত হয়েছিল কক্সবাজারের মনোমুগ্ধকর সমুদ্রসৈকতে। মূলত সমুদ্র ও পাহাড়ের প্রতি অসামান্য ভালোবাসার সুবাদেই বিয়ের জন্য এ রকম ভেন্যু বেছে নিয়েছেন অভিনেত্রী। তার ভাষ্য, ‘সমুদ্র আর পাহাড় আমার ভীষণ প্রিয়। তাই সবসময় ইচ্ছা ছিল এমন জায়গায় বিয়ে করব, যেখানে পাহাড় আর সমুদ্র দুটোই রয়েছে। শ্বশুরবাড়ির লোকজনও আমার ইচ্ছাকে প্রাধান্য দিয়েছেন। তাই তাদের প্রতি আমি কৃতজ্ঞ। জীবন আসলেই সুন্দর।’ স্পর্শিয়া জানান, ‘মূলত পারিবারিক পছন্দেই বিয়েটা করেছেন তিনি। দেখা-সাক্ষাতের পর নাওঈদকে তারও পছন্দ হয়েছে। অভিনেত্রীর মতে, ‘আমি আগেই বলেছি বিয়েটা আম্মুর পছন্দেই করব। এছাড়া কিছু বিষয়ে নাওঈদকে আমিও মনের মতো পেয়েছি, তাই রাজি হয়েছি। সে-ও হয়তো আমার মধ্যে তার স্ত্রী হিসেবে যে গুণগুলো চেয়েছিল সেগুলো পেয়েছে। তাই দু’জনে একসঙ্গে হয়েছি সুন্দর জীবনের নবযাত্রায়।’

উল্লেখ্য, এক যুগ আগে বিজ্ঞাপনচিত্রের মডেল হিসেবে শোবিজযাত্রা শুরু হয় স্পর্শিয়ার। এরপর নাটক ও সিনেমায় কাজ করে জনপ্রিয়তা পেয়েছেন। তাকে দেখা গেছে ‘নবাব এলএলবি’, ‘কাঠবিড়ালী’, ‘আবার বসন্ত’ ইত্যাদি সিনেমায়। ‘আবার বসন্ত’ সিনেমাটিতে তারিক আনাম খানের বিপরীতে যে অসম সম্পর্কের গল্পে অভিনয় করেছেন সেটা দর্শকের মাঝে দারুণ সাড়া ফেলে দিয়েছিল। যা ছিল ঢাকাই সিনেমার ইতিহাসেই একেবারে নতুন। তবে স্পর্শিয়া যে মানের শিল্পী সে মানের হিসেবে তিনি চলচ্চিত্রে কাজ পেয়েছেন কম। নয়ত যে স্পর্শিয়া এক যুগ আগে শোবিজে পা রাখেন সেই হিসেবে তার আরও অনেক চলচ্চিত্র হওয়ার কথা। যদিও চলচ্চিত্রে তিনি পা রাখেন পাঁচ বছর আগে ২০১৯ সালে ‘বন্ধন’ সিনেমার মধ্য দিয়ে।

এরপর ২০২০ সালে নবাব এলএলবি’র মতো বাণিজ্যিক সিনেমায়ও অভিনয় করেছেন। এখন তার এই বিয়ের সুবাদে চলচ্চিত্রে কতটা থিতু হতে পারেন সেটা হয়তো সময়ই বলে দেবে। যদিও নায়িকাদের বেশির ভাগই বিয়ের পর হারিয়ে যান। তার বিয়ের সানাইয়ের সঙ্গে যেন সেই বিরহের সুরও ভেসে আসে তার ভক্তকুলের কানে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে