শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০
walton

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍ত্রাণ প্রতিমন্ত্রীর সাথে সুইডেনের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

যাযাদি ডেস্ক
  ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৪৮

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মোঃ মহিববুর রহমানের সাথে আজ সচিবালয়ে তাঁর অফিসকক্ষে বাংলাদেশে সুইডেনের রাষ্ট্রদূত Alexandra Berg Von Linde সাক্ষাৎ করেন।

সাক্ষাৎকালে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আওতায় সুইডেনের আর্থিক সহায়তায় National Resilience Project এর ২য় পর্যায়ের প্রকল্পে বরাদ্দ প্রদানসহ প্রয়োজনীয় সহযোগিতার জন্য প্রতিমন্ত্রী রাষ্ট্রদূতকে অনুরোধ করেন।

এ বিষয়ে রাষ্ট্রদূত সহযোগিতা করবেন মর্মে প্রতিশ্রুতি ব্যক্ত করেন। সেফ প্লাস ২য় পর্যায়ের প্রকল্পের মাধ্যমে রোহিঙ্গা এবং স্থানীয় জনগোষ্ঠীকে জ্বালানীর জন্য এলপিজি সরবরাহ করা হচ্ছে। সবুজায়নের জন্য ক্যাম্প এলাকায় বৃক্ষরোপণ ও শাকসবজি চাষ করা হচ্ছে। সেফ প্লাস এর ২য় পর্যায়ের প্রকল্পটি ভাসানচরে সম্প্রসারণের জন্য মাননীয় প্রতিমন্ত্রী সুইডেনের রাষ্ট্রদূতকে অনুরোধ করলে রাষ্ট্রদূত প্রয়োজনীয় সহযোগিতার প্রতিশ্রুতি প্রদান করেন।

এছাড়া সাক্ষাৎকালে রোহিঙ্গা ক্যাম্পের আইন শৃংখলা পরিস্থিতি, কক্সবাজার ও ভাসানচরে মানবিক সহায়তা কার্যক্রম,কক্সবাজারের ক্যাম্পসমূহে শরণার্থীদের আহার, সুপেয় পানি, চিকিৎসা, শিক্ষা, পয়:নিস্কাশন এবং রাখাইন সীমান্ত পরিস্থিতি নিয়ে আলোচনা হয়।

এ সময় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কে এম আব্দুল ওয়াদুদ এবং এ বি এম শফিকুল হায়দার উপস্থিত ছিলেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে