রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

জবিতে সেমিনার

ক্যাম্পাস ডেস্ক
  ০৯ মার্চ ২০২৪, ০০:০০

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ঢাকা শহরের জলাভূমি পরিবর্তন এবং ব্যবস্থাপনা সম্পর্কিত উন্মুক্ত গবেষণা সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের সেমিনার কক্ষে ৫ মার্চ 'এ কেইস অব ঢাকা সিটি' শিরোনামে উন্মুক্ত পিএইচডি সেমিনারটি অনুষ্ঠিত হয়। এতে পিএইচডি গবেষক মো. আশরাফ উদ্দীন তার ঢাকা শহরের জলাভূমি পরিবর্তন এবং ব্যবস্থাপনা সম্পর্কিত গবেষণা পরিকল্পনা আলোকপাত করেন।

এ সময় পিএইচডি তত্ত্বাবধায়ক এবং ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক ডক্টর নিগার সুলতানা বলেন, এই গবেষণার মাধ্যমে জলাভূমি পরিবর্তনের হার, ঝুঁকিপূর্ণ জলাভূমি অঞ্চল চিহ্নিতকরণ, জলাভূমি ব্যবস্থাপনার প্রতিবন্ধকতা এবং সমাধানের পথ সম্পর্কে নীতি-নির্ধারকরা নির্দেশনা পাবেন বলে উলেস্নখ করেন।

ভূগোল ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডক্টর মোহাম্মদ আবদুল কাদেরের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ডক্টর মলিস্নক আকরাম হোসেন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এবং ফিন্যান্স বিভাগের সহযোগী অধ্যাপক ডক্টর মাশরিক হাসান, লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের সাবেক ডিন এবং অনুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ডক্টর জাকারিয়া মিয়া, অনুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ডক্টর সামিমা বেগম, মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক ডক্টর অশোক কুমার, প্রিন্ট মেকিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডক্টর বজলুর রশিদ, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক কাজী ফারুক হোসেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে