সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

আইনজীবী তালিকাভুক্তির মৌখিক পরীক্ষা শুরু

আইন ও বিচার ডেস্ক
  ১৪ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০

বার কাউন্সিলের আইনজীবী তালিকাভুক্তির মৌখিক পরীক্ষা শুরু হয়েছে ১২ ফেব্রম্নয়ারি- যা চলবে আগামী ২৬ ফেব্রম্নয়ারি পর্যন্ত। এই মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রবেশপত্র সংগ্রহ করা যাচ্ছে অনলাইনে।

সারাদেশে আইনজীবীদের সনদ প্রদান ও নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের সচিব সিনিয়র জেলা ও দায়রা জজ ড. ওয়াহিদুজ্জামান শিকদার সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বার কাউন্সিল সূত্রে জানা গেছে, অনুষ্ঠিতব্য এনরোলমেন্ট মৌখিক পরীক্ষার প্রবেশপত্র অনলাইন লিংক (যঃঃঢ়://নধৎ.ঃবষবঃধষশ.পড়স.নফ) থেকে ডাউনলোড করা যাবে। মৌখিক পরীক্ষার জন্য বিবেচিত নিয়মিত (রেগুলার) প্রার্থীরা নিজ নিজ রোল নাম্বার ও বার কাউন্সিলের ৯ ডিজিটের রেজিস্ট্রেশন নম্বর নির্দিষ্ট সঙ্গে এন্ট্রি করে এবং অনিয়মিত বা রিঅ্যাপিয়ার্ড প্রার্থীরা নিজ নিজ ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। প্রত্যেকের ডাউনলোডকৃত ছবিযুক্ত এডমিট কার্ড কালার প্রিন্ট করে নিতে হবে।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত বছরের ১৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত এনরোলমেন্ট লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থী এবং অনিয়মিত তথা রিঅ্যাপিয়ার্ড প্রার্থীদের মধ্যে যারা নির্দেশনা অনুযায়ী অনলাইনে আবেদন ফরম পূরণ করেছে তাদের মৌখিক পরীক্ষা আগামী ১২ ফেব্রম্নয়ারি থেকে সুপ্রিম কোর্ট অডিটোরিয়ামে শুরু হয়েছে।

মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সময় প্রার্থীকে আইনজীবীদের ড্রেস কোড অনুসারে কালো কোট ও কালো টাই পরিধান করতে হবে। সেই সঙ্গে বার কাউন্সিল পরীক্ষার প্রবেশপত্র, রেজিস্ট্রেশন কার্ড, শিক্ষাগত যোগ্যতার সনদ ও মার্কশিট সঙ্গে আনতে হবে। এছাড়াও 'নোট বুক' অর্থাৎ কেস ডায়েরি সঙ্গে আনতে হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে