রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

তিন বিচারকের পদোন্নতি, ১৯ জনের বদলি

আইন ও বিচার ডেস্ক
  ২২ আগস্ট ২০২৩, ০০:০০

অধস্তন আদালতের ৩ জন বিচারক জেলা ও দায়রা জজ পদে পদোন্নতি পেয়েছেন। এছাড়া একই পদমর্যাদার ১৯ জন বিচারককে বদলি করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব প্রশাসন-১ মোহাম্মদ ওসমান হায়দার স্বাক্ষরিত পৃথক পৃথক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনের ভাষ্য মতে, সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে তিনজন বিচারককে অতিরিক্ত জেলা ও দায়রা জজ পদ থেকে জেলা ও দায়রা জজ পদে পদোন্নতি দেওয়া হয়েছে।

পদোন্নতি পাওয়া ৩ বিচারক হলেন- মো. জামাল হোসেন, কামরুন নাহার রুমী ও ফারহানা ফেরদৌস। তারা যথাক্রমে পটুয়াখালী, চট্টগ্রাম ও নারায়ণগঞ্জে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের দায়িত্বপালন করছিলেন।

পদোন্নতি পাওয়া বিচারক জামাল হোসেনকে বর্তমান কর্মস্থল থেকে বদলি করে ঠাকুরগাঁও নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবু্যনালে, কামরুন নাহার রুমীকে শেরপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবু্যনালে এবং ময়মনসিংহের বিশেষ জেলা জজ আদালতের দায়িত্ব দেওয়া হয়েছে।

অন্যদিকে, একই পদমর্যাদার আরো ১৯ জন বিচারককে বদলি করা হয়েছে। বদলিকৃত বিচারকদের জেলা ও দায়রা জজ/দপ্তর প্রধান কর্তৃক মনোনীত কর্মকর্তার কাছে ২০ আগস্ট বর্তমান পদের দায়িত্বভার অর্পণ করে অবিলম্বে বদলিকৃত কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে