রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

অবকাশে হাইকোর্টে দুই ধাপে বিচারকাজ পরিচালনার জন্য গঠিত হলো ২৬ বেঞ্চ

আইন ও বিচার ডেস্ক
  ২৯ আগস্ট ২০২৩, ০০:০০

অবকাশে দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারকাজ পরিচালনায় অবকাশকালীন বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। অবকাশে দুই ধাপে ২৬ বেঞ্চে বিচারিক কার্যক্রম পরিচালিত হবে।

সুপ্রিম কোর্ট প্রশাসন সূত্রে এসব তথ্য জানা গেছে। বেঞ্চ গঠন সংক্রান্ত প্রধান বিচারপতির সই করা আদেশ সুপ্রিম কোর্টের ওয়েবসাইটেও প্রকাশ করা হয়েছে। আদেশের তথ্যানুযায়ী, সরকারি ও সাপ্তাহিক ছুটিসহ কোর্টের অবকাশে পয়লা সেপ্টেম্বর থেকে ৭ অক্টোবর পর্যন্ত সুপ্রিম কোর্টের নিয়মিত বিচারিক কার্যক্রম বন্ধ থাকবে। তবে সময় অতীব জরুরি বিষয়সমূহ নিষ্পত্তির জন্য দুই ধাপে মোট ২৬টি হাইকোর্ট বেঞ্চ গঠন করা হয়েছে।

প্রথম ধাপে আগামী ৩ সেপ্টেম্বর থেকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত হাইকোর্টের অতীব জরুরি বিষয়সমূহ নিষ্পত্তির জন্য ১৫টি বেঞ্চ গঠন করা হয়েছে। ভিন্ন ভিন্ন বিচারিক এখতিয়ার সম্পন্ন এসব বেঞ্চের মধ্যে ১২টি দ্বৈত এবং ৩টি একক বেঞ্চ রয়েছে। দ্বিতীয় ধাপে ২০ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর পর্যন্ত হাইকোর্টের অতীব জরুরি বিষয়সমূহ নিষ্পত্তির জন্য ১১টি বেঞ্চ গঠন করা হয়েছে। ভিন্ন ভিন্ন বিচারিক এখতিয়ার সম্পন্ন এসব বেঞ্চের মধ্যে ৭টি দ্বৈত এবং ৪টি একক বেঞ্চ রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে