রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

আদালতের রায়ে আড়াই বছর পর ভোট পুনর্গণনায় বিজয়ী হলেন পরাজিত প্রার্থী

আইন ও বিচার ডেস্ক
  ২৬ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০

সিলেটের জকিগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে ২ ভোটে পরাজিত এক প্রার্থী আড়াই বছর পর পুনর্গণনায় ৪ ভোটে বিজয়ী হয়েছেন। বৃহস্পতিবার ফারুক আহমদ নামে ওই প্রার্থীকে বিজয়ী ঘোষণা করেন সিলেট যুগ্ম জেলা ও দায়রা জজ প্রথম আদালত এবং নির্বাচনী ট্রাইবু্যনালের বিচারক মো. আরিফুজ্জামান।

মামলা সূত্রে জানা গেছে, ২০২১ সালের ৩০ জানুয়ারি নির্বাচনে ২ ভোটের ব্যবধানে স্বতন্ত্র প্রার্থী ফারুক আহমদকে পরাজিত ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। স্বতন্ত্র মেয়র প্রার্থী আবদুল আহাদের বৈধ ভোট ঘোষণা করা হয় ২ হাজার ৮৩টি এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে ফারুক আহমদের বৈধ ভোট ঘোষণা করা হয় ২ হাজার ৮১টি। পরে দুই ভোটের ব্যবধানে বিজয়ী ঘোষণা করা হয়েছিল নারকেলগাছ প্রতীকের প্রার্থী আবদুল আহাদকে।

নির্বাচনে কারচুপির অভিযোগ এনে ওই বছরই সিলেট যুগ্ম জেলা জজ প্রথম আদালত ও নির্বাচনী ট্রাইবু্যনালে মামলা করেন পরাজিত প্রার্থী ফারুক আহমদ। মামলায় পাঁচটি ভোটকেন্দ্রের ফলাফল পুনর্গণনার আবেদন করেন তিনি। আদালত সূত্রে জানা গেছে, উভয় পক্ষের আইনজীবীদের উপস্থিতিতে কয়েক দফায় আদালতে ভোট পুনরায় গণনা করা হয়। বাদী ও বিবাদী পক্ষের সাক্ষ্য গ্রহণ করা হয়।

পুনরায় ভোট গণনায় ফারুক আহমদ ৪ ভোট বেশি পান। এরপর বৃহস্পতিবার উভয় পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে গতকাল সন্ধ্যায় রায় ঘোষণা করেন বিচারক।

এতে স্বতন্ত্র মেয়র প্রার্থী ফারুক আহমদ জগ প্রতীকে বৈধ ভোট ২ হাজার ৭১টি এবং আবদুল আহাদের বৈধ ভোট ২ হাজার ৬৭টি বলে প্রকাশ করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে