রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সুপ্রিম কোর্টের পবিত্রতা রক্ষায় যেসব জিনিস মানতে হবে

আইন ও বিচার ডেস্ক
  ১৭ অক্টোবর ২০২৩, ০০:০০

সুপ্রিম কোর্ট অঙ্গনের পবিত্রতা রক্ষায় আইনজীবী সমিতি ভবনসহ বাংলাদেশ সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে অনুমতি ছাড়া পোস্টার, ব্যানার ও ফেস্টুন লাগানো যাবে না এবং লাগানো পোস্টার অপসারণের নির্দেশ দিয়েছে প্রশাসন। সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল গোলাম রব্বানীর সই করা এক বিজ্ঞপ্তিতে বুধবার (১১ অক্টোবর) এ নির্দেশনা দেওয়া হয়। তিন দিনের মধ্যে ব্যানার, ফেস্টুন সরিয়ে ফেলতে বলা হয়েছে।

সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে দেওয়া রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানীর সই করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এতদ্বারা নির্দেশিত হয়ে জানানো যাচ্ছে যে, বাংলাদেশ সুপ্রিম কোর্টের ভাবগাম্ভীর্য ও পবিত্রতা রক্ষার্থে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনসহ সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে পূর্বানুমতি ছাড়া পোস্টার লাগানো সমীচীন নয়।

বাংলাদেশ সুপ্রিম কোর্ট প্রশাসনের পূর্বানুমতি ব্যতীত অত্র এলাকায় (আইনজীবী সমিতি ভবনসহ সব ধরনের পোস্টার ও ব্যানার লাগানো সম্পূর্ণরূপে নিষিদ্ধ করা হলো। ইতোমধ্যে কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান বাংলাদেশ সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে পোস্টার ও ব্যানার লাগিয়ে থাকলে সেই ব্যক্তি বা প্রতিষ্ঠানকে আগামী ৩ (তিন) দিনের মধ্যে তা অপসারণ করার জন্য বলা হলো।

এ বিষয়ে অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিজ্ঞপ্তির অনুলিপি পাঠানো হলো সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি, সম্পাদক ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি (বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্যকে অবহিত করার অনুরোধসহ) সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশ করার জন্য।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে