শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

আইনজীবী তালিকাভুক্তির এমসিকিউ পরীক্ষা নভেম্বরে, লিখিত পরীক্ষা ডিসেম্বরে

আইন ও বিচার ডেস্ক
  ৩১ অক্টোবর ২০২৩, ০০:০০

দেশের অধস্তন আদালতে প্র্যাকটিসের জন্য আইনজীবী তালিকাভুক্তির (এনরোলমেন্ট) এমসিকিউ এবং লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা করেছে বাংলাদেশ বার কাউন্সিল। এনরোলমেন্ট কমিটির নির্দেশক্রমে বার কাউন্সিলের সচিব সিনিয়র জেলা ও দায়রা জজ ডক্টর ওয়াহিদুজ্জামান শিকদার সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী, বাংলাদেশ বার কাউন্সিলের আসন্ন এনরোলমেন্ট এমসিকিউ পরীক্ষায় প্রয়োজনীয় সংখ্যক পরীক্ষা কেন্দ্র প্রাপ্তি সাপেক্ষে আগামী ১৭ নভেম্বর সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এমসিকিউ পরীক্ষার রোল নম্বরভিত্তিক পরীক্ষা কেন্দ্রের তালিকা, অনলাইনে প্রবেশপত্র প্রাপ্তি প্রভৃতি বিষয়ে বিস্তারিত নোটিশ পরবর্তী সময়ে বার কাউন্সিলের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

এছাড়া আসন্ন এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের লিখিত পরীক্ষা প্রয়োজনীয় সংখ্যক পরীক্ষা কেন্দ্র প্রাপ্তি সাপেক্ষে আগামী ২২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষার বিস্তারিত পরবর্তী সময়ে যথাসময়ে জানানো হবে।

উলেস্নখ্য, বার কাউন্সিলের বিধি ৬০এ(৩) অনুযায়ী অব্যবহিত পূর্বের লিখিত পরীক্ষায় অনুত্তীর্ণ/অংশগ্রহণে ব্যর্থ প্রার্থীরা ২২ ডিসেম্বর অনুষ্ঠিতব্য এনরোলমেন্ট লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। ওই প্রার্থীদের লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য অনলাইন ফরম পূরণ ও লিখিত পরীক্ষার ফি প্রদানের বিস্তারিত বিজ্ঞপ্তি শিগগিরই প্রকাশ করা হবে।

পরীক্ষা সংক্রান্ত সব বিজ্ঞপ্তি বার কাউন্সিলের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। অনিবার্য যে কোনো পরিস্থিতিতে পরীক্ষা গ্রহণের এই ঘোষিত তারিখ/সময়/শিডিউল পরিবর্তন করার এখতিয়ার এনরোলমেন্ট কমিটি সংরক্ষণ করেন বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে