শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

স্বামীর সাধ্যের বাইরে স্বপ্ন দেখেন স্ত্রী, বিচ্ছেদে অনুমতি দিলেন দিলিস্ন হাইকোর্ট

আইন ও বিচার ডেস্ক
  ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
স্বামীর সাধ্যের বাইরে স্বপ্ন দেখেন স্ত্রী, বিচ্ছেদে অনুমতি দিলেন দিলিস্ন হাইকোর্ট

স্বামীর আর্থিক সামর্থ্যের বাইরে স্বপ্ন দেখেন স্ত্রী। সেই স্বপ্ন পূরণের জন্য চাপও দেন স্বামীকে। যা স্বামীর মানসিক অস্থিরতার কারণ হয়ে দাঁড়ায়। এই কারণ দেখিয়ে এক দম্পতির বিবাহবিচ্ছেদে সায় দিলেন দিলিস্নর হাইকোর্ট। নিম্ন আদালত আগেই বিয়েবিচ্ছেদের নির্দেশ দিয়েছিলেন। সেই নির্দেশের বিরুদ্ধে উচ্চ আদালতের দ্বারস্থ হয়েছিলেন মহিলা। কিন্তু বিচ্ছেদের নির্দেশই বহাল রেখেছেন আদালত।

দিলিস্ন হাইকোর্টের বিচারপতি সুরেশ কুমার কাইত এবং বিচারপতি নীনা বনসল কৃষ্ণার বেঞ্চের পর্যবেক্ষণ, স্বামীর সাধ্যের বাইরে স্ত্রীর উদ্ভট স্বপ্ন দেখা এবং তা পূরণের জন্য স্বামীর ওপর চাপ সৃষ্টি করা কাম্য নয়। তা স্বামীকে মানসিক চাপে ফেলে। দাম্পত্য জীবনের সুখ এবং শান্তিকেও বিঘ্নিত করে। স্ত্রীর বিরুদ্ধে নিষ্ঠুরতার অভিযোগে বিয়েবিচ্ছেদে সায় দিয়েছেন আদালত।

প্রয়োজন এবং চাহিদার মধ্যে ভারসাম্য বজায় রেখে চলা উচিত স্বামী-স্ত্রীকে, পর্যবেক্ষণ আদালতের। বিচারপতি জানান, সংসারে ভারসাম্য না রেখে স্ত্রী যদি স্বামীর ওপর চেপে বসেন, তাকে তার আর্থিক সামর্থ্যের কথা যদি বারবার মনে করিয়ে দিতে থাকেন, তবে সংসার করার মতো পরিস্থিতি থাকে না। বিচ্ছেদ চেয়ে প্রথমে পারিবারিক আদালতের দ্বারস্থ হয়েছিলেন যুবক। তার আবেদনে সাড়া দিয়ে বিচ্ছেদে সায় দেন আদালত।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে