সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
সংবাদ সংক্ষেপ

উচ্ছ্বসিত সুজাতা

তারার মেলা রিপোর্ট
  ১৫ জুন ২০২৩, ০০:০০

'রূপবান' এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী সুজাতা আজিম দীর্ঘদিন ধরে রাজধানীর বনশ্রীর একটি ভাড়া বাসায় জীবনযাপন করছিলেন। সময়ের নিষ্ঠুর পরিক্রমায় পারিবারিক জীবনে তিনি এখন অনেকটা অসচ্ছল ও অসহায়। এজন্য স্থায়ী আবাসনের বিষয়ে ঢাকার জেলা প্রশাসক বরাবর আবেদন করেন। তার আবেদনের পরিপ্রেক্ষিতে মানবিক সহযোগিতায় পাশে এসে দাঁড়ায় ঢাকা জেলা প্রশাসন। জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের নির্দেশে মঙ্গলবার সুজাতার হাতে ওয়ারী মৌজার একটি জমিসহ বাড়ির (অর্পিত সম্পত্তি) দলিল হস্তান্তর করা হয়। এ সময় জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শিবলী সাদিক, জেলা প্রশাসনের কর্মকর্তারা, সপরিবারে চিত্রনায়িকা সুজাতা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, সুজাতার আবাসনের জন্য একটি বাড়ি খুঁজে বের করার নির্দেশ দেন জেলা প্রশাসক। প্রশাসন ওয়ারীর লালচান মকিম লেনের ৪৩, ৪৩/২, ৪৩/৩ নং সম্পত্তি দখলদারদের কবল থেকে উদ্ধার করে। সেখানে আবাসনের জন্য সুজাতাকে জমিসহ বাড়ির দলিল বুঝিয়ে দেওয়া হয়। জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, গুণী, জ্ঞানী ও বিশিষ্টজন যারা আর্থিকভাবে অসচ্ছল, তাদের আবাসনের জন্য ঢাকা জেলা প্রশাসন সব সময় কাজ করে। এ ছাড়া সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া ও জনকল্যাণমুখী সংগঠনগুলো সদস্যদের জন্য উদ্ধার করা খাসজমি বা অর্পিত সম্পত্তি বরাদ্দ দেওয়া হবে।

উলেস্নখ্য, সুজাতা আজিম একাধারে চিত্রনায়িকা, চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক। চলচ্চিত্রশিল্পে বিশেষ অবদানের জন্য ৪২তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে তাকে আজীবন সম্মাননা পুরস্কারে ভূষিত করা হয়। এ ছাড়া শিল্পকলার চলচ্চিত্র শাখায় অবদানের জন্য ২০২১ সালে তাকে দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে ভূষিত করা হয়। তার অভিনীত চলচ্চিত্রের সংখ্যা তিন শতাধিক।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে