বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

গানচিত্রে সিনেমার আঁচল

বিনোদন ডেস্ক
  ২৫ জানুয়ারি ২০২৪, ০০:০০
গানচিত্রে সিনেমার আঁচল

ঢাকাই ইন্ডাস্ট্রিতে গত এক দশকে যে কয়জন উঠতি নায়িকা হিসেবে নাম লিখিয়েছিলেন তাদের মধ্যে প্রথম সারিতেই ছিলেন আঁচল আখি। বেশ কিছু সিনেমায় অভিনয় করে তার সেই সম্ভাবনার কথাও তিনি জানান দিয়ে রেখেছিলেন। সেটা সেই করোনাকালের আগের কথা। করোনাপরবর্তী সময়ে আবার যখন ঢাকাই ইন্ডাস্ট্রি জেগে উঠছে, বেশ কয়েকজন নায়িকাও তাদের উজ্জ্বল উপস্থিতি মেলে ধরছেন, দেখা গেল সেখানে আঁচলের কোনো উপস্থিতি নেই। কিন্তু হঠাৎ কোনো এক চোরাবালিতে পড়ে কোথায় যেন তলিয়ে গেলেন। কোথাও তার কোনো খোঁজ মিলছিল না। মোবাইল সিমটিও বদলে অন্য কোনো সিম ব্যবহার করছিলেন- যাতে চেনা-জানা কেউই তার খোঁজ না পায়। কেউ যেন তার সঙ্গে যোগাযোগ করতে না পারে।

এদিকে মুক্তির অপেক্ষায় থাকা তার সিনেমাগুলো যেমন ঝুলে আছে তেমনি তাকে নতুন কোনো কাজেও চুক্তিবদ্ধ হতে দেখা যাচ্ছিল না। প্রশ্নটা উঠছিল তখন থেকেই তবে কি এমন একটি প্রতিশ্রম্নতিশীল নায়িকা হারিয়েই গেল?

এরপর এ সময় ২০২১ সালের জানুয়ারিতে সৈয়দ অমির 'ও জান রে' গানে মডেল হিসেবে দেখা যায় আঁচলকে। সেখানেই অমির সঙ্গে হৃদ্যতা ও প্রেমের শুরু। সেই প্রেম অতঃপর বিয়েতেও গড়াল। ওই বছরই তাদের বিয়ে পারিবারিকভাবে সম্পন্ন হয়। তখন বলেছিলেন, 'বিয়ে করে আমি পুরোপুরি সাংসারিক হতে চাই।'

কিন্তু এত দ্রম্নত সময়ের মধ্যেই বিয়ের মতো এমন জটিল একটা সিদ্ধান্তে কীভাবে জড়িয়ে গেলেন? এমন প্রশ্নে তখন আঁচল 'এটাও সিনেমার মতোই গল্প' উলেস্নখ করে আঁচল বলেন, 'আমাদের গান রিলিজ হওয়ার পরে গানটির এডিটিং অনেক সুন্দর হয়েছিল। সিনেমার চেয়েও আমাকে গস্ন্যামারাস লাগছিল। নিজেকে দেখে আমি অবাক হয়েছিলাম। ধন্যবাদ বলার জন্য তাকে ফোন দিয়েছিলাম। তখন সে আমাকে জানায়, 'তোমার জন্যই সময় নিয়ে ফ্রেম ধরে ধরে সম্পাদনা ও কালারের কাজটি করেছি। তোমাকে সারপ্রাইজ দেব বলে।' তখন আমি বলি, 'ঠিক আছে একদিন দেখা হবে। একপর্যায়ে সে বলে, 'আপু আপনাকে ট্রিট দেব।'

এক সপ্তাহ পর তাদের একটি রেস্তোরাঁয় দেখা হয়। তখন গানটি নিয়েই কথা হচ্ছিল। কিন্তু অমি চুপচাপ থেকে কথা বলতে শুরু করেন। আঁচল বলেন, 'কুমিলস্নার ছেলেদের অনেক সাহস, আমি একটা নায়িকা, আমাকে সরাসরি বিয়ের প্রস্তাব দিয়েছিল। আমি শুনে অবাক হয়েছিলাম। তাকে বলি, 'প্রেম নয়, বন্ধুত্ব নয় সরাসরি বিয়ে প্রস্তাব, কত বড় সাহস তোমার? আমরা তো বন্ধু হতে পারি। প্রেম হওয়ার মতো হলে পরে হবে। শুনে সে জানায়, অনেক দিন আগে থেকেই সে আমাকে পছন্দ করে। আমার সিনেমার ভক্ত। আরও অনেক কথা হয়। সে তার সবকিছু দেখতে বলে, তার পরিবারের সঙ্গে কথা বলতে বলে। এটাও বলে, সব দেখার পরে পছন্দ না হলে সে আমার সামনে আর কোনো দিন আসবে না। পরে তার পরিবারের সদস্যদের সঙ্গে দেখা হয়। সবকিছু মিলে যায়। এভাবে বিয়েটা হয়। আমরা ভালো আছি। সংসার ভালো চলছে।'

কিন্তু সংসার ভালো চলছে বলে তাকে আর নতুন কোনো সিনেমায় দেখা যাবে না? তখন থেকেই সন্দেহ গাঢ় হয়, তবে কি বিয়ে করে আঁচল শোবিজই ছেড়ে দিলেন?

২০১১ সালে রাজু আহমেদের 'ভুল' ও মাসুদ কায়নাতের 'বেইলি রোড' দিয়ে ক্যারিয়ার শুরু করেন খুলনার এ অভিনেত্রী। এ পর্যন্ত দুই ডজন ছবিতে অভিনয় করেছেন তিনি। চলচ্চিত্রে অনেক সম্ভাবনা থাকলেও গত কয়েক বছরে তার উপস্থিতি অনেক কমে গিয়েছিল। আঁচল অভিনীত নতুন ছবির খবর পাওয়া যাচ্ছিল না বললেই চলে।

তবে নিজের দুঃসময় কাটিয়ে আঁচল আবার উড়ছেন আগের মতোই। ইতোমধ্যে বেশ কিছু ছবিতে অভিনয় করলেন। এর মধ্যে একটি কাজ শেষ করেছেন অনেক দিন হলো। মুক্তির অপেক্ষায় থাকা সেটা 'করপোরেট' নামে একটি ওয়েবফিল্ম। এতে আঁচলের নায়ক হিসেবে আছেন জিয়াউল রোশান।

এরপর অনেক জল্পনা-কল্পনা শেষে নতুন বছরে নতুন পরিচয়ে হাজির হলেন নায়িকা আঁচল। তার স্বামী সঙ্গীত শিল্পী সৈয়দ অমি'র 'মাতাল' গানের ভিডিওতে ভিন্ন লুকে দেখা গেল তাকে। মিউজিক ভিডিওতে অনেকটা তামিল স্টাইলে দেখা গেল তার স্বামী অমিকে।

গানটি প্রকাশ হয়েছে অমির ইউটিউব চ্যানেলে। গানটির ভিডিও ধারণ করা হয়েছে কক্সবাজার শুঁটকিপলস্নীতে। গানে আঁচলের সহশিল্পী আছেন চলচ্চিত্র অভিনেতা সীমান্ত।

অভিনেত্রী আঁচল বলেন, 'ভারতীয় দক্ষিণী সিনেমার আদলে মিউজিক ভিডিওটি তৈরি করা হয়েছে, যাতে দর্শক সিনেমার স্বাদ পায়। আশা করছি, সব শ্রেণির দর্শকদের গান-ভিডিও ভালো লাগবে।'

গানটিতে আরও দেখা গেছে, চলচ্চিত্র অভিনেতা সীমান্তকে। সালাহউদ্দিন সাগরের কথায় গানটির সুর করেছেন অমি নিজেই এবং সঙ্গীতায়োজন করেছেন এ এন ফরহাদ। ভিডিও নির্মাণ করেছেন শুভ্র মেহরাজ। কোরিওগ্রাফি করেছেন হাবিব রহমান।

প্রায় তিন বছর আগে বিয়ে করেছিলেন চিত্রনায়িকা আঁচল আঁখি। কিন্তু পরিচিতজনের বাইরে বিয়ের কথা তেমন কাউকে বলেননি। যে কারণে, সেই সময়টায় নিজেকে সবার চোখের বাইরে নিয়ে গিয়েছিলেন। যোগাযোগ বন্ধ রেখেছিলেন মিডিয়ার সঙ্গেও। ভেবেছিলেন, একসঙ্গেই সবাইকে জানাবেন। তার আগেই দীর্ঘদিন পরে ফেসবুকে সবাইকে জানান নিজের বিয়ের খবর। ২০২১ সালের ১৫ ফেব্রম্নয়ারি আঁচল বিয়ে করেন তরুণ গায়ক সৈয়দ অমিকে। বর্তমানে তাদের সংসার ভালোই চলছে। জানান, বিয়ের পরে সবদিক থেকেই কপাল খুলেছে। আগের চেয়ে আরও ভালো আছেন তারা।

'ভুল' সিনেমার মাধ্যমে রুপালি পর্দায় অভিষেক হয় আঁচলের। এরপর 'জটিল প্রেম' এবং 'সুলতানা বিবিয়ানা' সিনেমা করেছেন এই শিল্পী। এ ছাড়া আঁচলের মুক্তির অপেক্ষায় থাকা সিনেমা ও ওয়েবফিল্মের মধ্যে রয়েছে- 'করপোরেট', 'চিৎকার', 'আয়না', 'কাজের ছেলে', 'যমজ ভূতের গল্প', 'চাঁদনী' ও 'এক পশলা বৃষ্টি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে