বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

হলিউডে প্রিয়াঙ্কা চোপড়া

মাসুম বিলস্নাহ (রাকিব)
  ০৭ মার্চ ২০২৪, ০০:০০
হলিউডে প্রিয়াঙ্কা চোপড়া

বলিউডের শীর্ষ নায়িকাদের মধ্যে প্রিয়াঙ্কা চোপড়া অন্যতম। অনেক কাঠখড় পুড়িয়ে বলিউডে নিজের আসন পোক্ত করেছিলেন প্রিয়াঙ্কা চোপড়া। ভারতের অন্যতম সর্বোচ্চ পারিশ্রমিক গ্রহীতা এই অভিনেত্রী দুটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও পাঁচটি ফিল্মফেয়ার পুরস্কারসহ আরও বিভিন্ন পস্ন্যাটফর্ম থেকে বহু পুরস্কার অর্জন করেছেন।

তার পরেও একের পর এক দুঃসংবাদের সঙ্গী হওয়াই যেন ছিল প্রিয়াঙ্কা চোপড়ার জীবন ও অভিনয়ের অংশ। কখনো পরিবারে কখনো অভিনয় ছুটে যাওয়া কখনো বা ব্যক্তিগত সম্পর্ককে ঘিরে। সব মিলিয়ে দুঃসংবাদই অহরহ প্রিয়াঙ্কা চোপড়ার নিত্যসঙ্গী। তার ওপর একের পর এক ছবি যেমন ফ্লপ হচ্ছে আবার ব্যক্তিগত জীবনটাকেও টেনে নিয়ে যেতে পারছিলেন না মসৃণপথে। একপর্যায়ে হতাশায় বলিউড ছেড়ে হলিউডে পোক্ত স্থান করে নিলেন। বিভিন্ন সিরিজের পাশাপাশি করেছেন একাধিক সিনেমায় অভিনয়। এবার ফের দিলেন নতুন সিনেমার ঘোষণা। এই ছবিতে এক ঝাঁক হলিউড তারকার পাশাপাশি দেখা যাবে প্রিয়াঙ্কাকেও। তার চরিত্রটি বেশ গুরুত্বপূর্ণ। এমন চরিত্রে তাকে আগে দেখা যায়নি।

প্রিয়াঙ্কা ছাড়াও এই ছবিতে দেখা যাবে কার্ল আরবানকে। খবর অনুযায়ী, অনেক দিন পরে হলিউডে জলদসু্যদের নিয়ে তৈরি হচ্ছে সিনেমাটি। আর প্রিয়াঙ্কা এই প্রথম জলদসু্যর ভূমিকায় অভিনয় করতে চলেছেন। দেশি গার্ল নিজেও জানিয়েছেন, একটা সময়ে ছিল, যখন আমরা ভাবতাম, ভালো মানুষ হলে তাকে ঈশ্বর জলদসু্য হওয়ার সুযোগ করে দেন।

এই ছবির খবর প্রকাশ্যে আসতেই প্রিয়াঙ্কার বর নিক জোনাস কী বললেন, সেটা নিয়ে আলোচনা তুঙ্গে। স্ত্রীর উদ্দেশে কথা বলার ভাষা নেই তার। তাই তো, ইমোজি দিয়েই কাজ চালালেন। প্রিয়াঙ্কার উদ্দেশে লিখলেন, আগুন!

এর আগে 'ডন' সিনেমার দুই কিস্তিতে শাহরুখকে সঙ্গ দেওয়া প্রিয়াঙ্কা বাদ পড়েন তৃতীয় কিস্তি থেকে। যে সিনেমাটি দিয়ে ১৯৭৮ সালে বলিউড কাঁপিয়েছেন অমিতাভ বচ্চন। এর পর রিমেক 'ডন'র মাধ্যমে ২০০৬ সালে শাহরুখকে দর্শকদের কাছে নতুনভাবে উপস্থিত করেন ফারহান আকতার। ২০১১ সালে এর দ্বিতীয় কিস্তি নির্মাণ করা হয়। এতেও ছিলেন শাহরুখ।

গত বছর থেকেই শোনা গেছে সিনেমাটির তৃতীয় কিস্তি নির্মিত হবে। আর সেখানে ডনরূপে হাজির হবেন রণবীর কাপুর। অর্থাৎ শাহরুখ খান বাদ! আসলে বাদ বললে ভুল হবে। শাহরুখই নাকি চরিত্রটি আর টেনে নিয়ে যেতে চাইছিলেন না। তাই ডনের তৃতীয় কিস্তি থেকে সরে গিয়েছেন। তার পরেই জানা গেছে, ডনের দুই কিস্তিতে শাহরুখকে সঙ্গ দেওয়া প্রিয়াঙ্কাও বাদ পড়েছেন। তার স্থলাভিষিক্ত হচ্ছেন কিয়ারা আদভানি।

তবে কোনো দুঃসংবাদই প্রিয়াঙ্কাকে দমাতে পারেনি। নিজের মনোবলের জোরে সব দুঃসংবাদকেই আশ্চর্যজনকভাবে সামলে উঠতে পারেন এই নায়িকা। যিনি বলিউডে অনেক সুপার-ডুপার হিট সিনেমা উপহার দিয়েছেন। সেই বলিউড ছাড়িয়ে এখন তিনি হলিউডে। আমাদের নায়ক-নায়িকারা যেমন স্বপ্ন দেখেন ঢালিউড ছাড়িয়ে টলিউড বা বলিউডে অভিনয়ের। তেমনি বলিউডের নায়ক-নায়িকারা এখন কাজ করছেন বলিউড ছাড়িয়ে হলিউডে। ব্যক্তিজীবনে বহুবার প্রেমে জড়ানো প্রিয়াঙ্কা নাকি বলিউডের বাদশা শাহরুখ খানের সঙ্গেও প্রেমে জড়িয়ে ছিলেন। এমনও জানা যায়, শাহরুখ খান নিজেই প্রিয়াঙ্কাকে বিয়ের প্রস্তাব দিয়েছিলেন। তবে এর সবকিছু অস্বীকার করে শাহরুখ খান বলেছিলেন আমরা খুব ভালো বন্ধু তার চাইতে বেশি কিছু নয়।

মানুষের জীবন যেমন উত্থান-পতনের মধ্য দিয়ে চলে তেমন এই নায়িকার ক্ষেত্রেও ব্যতিক্রম কিছু হয়নি। জীবনে যেমন সফলতা পেয়েছেন তেমনি কটাক্ষের শিকারও হয়েছেন বহুবার। তবে এসব উপেক্ষা করে নিজের চাইতে বয়সে ছোট নিক জোনাসকে ভালোবেসে বিয়ে করেছেন পিয়াঙ্কা চোপড়া। এ নিয়েও হয়েছেন নানা কটাক্ষের শিকার।

বলিউড দাপিয়ে বেড়ানো এই অভিনেত্রীকে দীর্ঘদিন ধরেই সিনেমায় দেখা যাচ্ছিল না বললেই চলে। অবশেষে বহুদিন পর অভিনেত্রী দিলেন নতুন সিনেমার খবর। তবে এবার আর বলিউডের সিনেমায় নয়। হলিউডের সিনেমায় অভিনয় করছেন ভারত সরকার প্রদত্ত চতুর্থ বেসামরিক পুরস্কার পদ্মশ্রী অর্জনকারী প্রিয়াঙ্কা এবং একবার টাইম ম্যাগাজিন প্রকাশিত তালিকায় শীর্ষ ১০০ প্রভাবশালী নারী হিসেবে তালিকাভুক্ত হওয়া এই প্রিয়াঙ্কা চোপড়া নারী 'জলদসু্য' হওয়ার মতো আরও একটি সুসংবাদ দিলেন। সিনেমাটির নাম 'দ্য বস্নাফ, এ সিনেমাতে প্রিয়াঙ্কা স্কিন শেয়ার করবেন 'দ্য বয়েজ' খ্যাত অভিনেতা কার্ল আর্বানের সঙ্গে। সম্প্রতি এই খবরটি দিয়েছেন অভিনেত্রী নিজেই।

ইনস্টাগ্রামের কার্ল আর্বানের সঙ্গে নিজের একটি ছবি দিয়ে প্রিয়াঙ্কা লিখেছেন, এখন এবং এর পরে যদি আমরা বেঁচে থাকি, ভালো থাকি, তা হলে ঈশ্বর আমাদের নতুন জলদসু্য হওয়ার অনুমতি দেবেন। সাহিত্যিক মার্ক টোয়েনের এই উক্তি প্রিয়াঙ্কা ইনস্টাগ্রাম স্টোরিতেও ভাগ করে নিয়েছেন। প্রিয়াঙ্কার পোস্টে ভালোবাসা জানিয়েছেন স্বামী নিক জোনাসও। পোস্টটি নিজের ইনস্টাগ্রামে ভাগ করেও নিয়েছেন। জানা গেছে, 'এজিবিও' স্টুডিও এবং 'অ্যামাজন এমজিএম স্টুডিও'র প্রযোজনায় তৈরি হবে এই সিনেমা। 'দ্য বস্নাফ একজন সাবেক মহিলা জলদসু্যর জীবনের রহস্যময় অতীতের গল্প বলবে। সাবেক জলদসু্যর ভূমিকায় দেখা যাবে প্রিয়াঙ্কাকে। তবে কবে থেকে শুটিং শুরু হবে কিংবা কবে নাগাদ মুক্তি পাবে এই সিনেমা, সেই সংক্রান্ত কোনো তথ্য প্রকাশ্যে আসেনি।

উলেস্নখ্য, ১০ বছর ধরে হলিউডে কাজ করে এখন সারা বিশ্বের কাছে নিজেকে প্রমাণ করেছেন অভিনেত্রী। গত বছর মুক্তি পেয়েছে প্রিয়াঙ্কার হলিউড সিরিজ 'সিটাডেল'। এই সিরিজে প্রিয়ঙ্কার সঙ্গে দেখা গিয়েছে 'গেম অব থ্রোনস' খ্যাত তারকা রিচার্ড ম্যাডেন। অ্যাকশন ও রহস্য-রোমাঞ্চে ভরা আমেরিকান সায়েন্স-ফিকশন সিরিজ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে